HomeSportIRE vs PAK: বাবরের হাত ধরে শেষ ম্যাচ জয় পাকিস্তানের, খালি হাতেই...

IRE vs PAK: বাবরের হাত ধরে শেষ ম্যাচ জয় পাকিস্তানের, খালি হাতেই বিশ্বকাপ শেষ আইরিশদের

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থেকে অনেক আগেই ছিটকে গেছে পাকিস্তান। তারপরেও আজ গ্রুপ পর্বের অন্তিম ম্যাচ খেলতে আয়ারল্যান্ডের (Pakistan vs Ireland) মুখোমুখি হয়েছিল তারা। আর এই ম্যাচেই টানটান পরিস্থিতির সৃষ্টি হলেও, ম্যাচটি শেষমেষ ৩ উইকেটে জয়লাভ করলো পাকিস্তান। এই জয়ের সাথে ৪ পয়েন্টে শেষ করলো তারা।

আজ ফ্লোরিডাতে টসে জিতে বোলিং বেছে নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। প্রথমে আইরিশদের ব্যাট করতে নামিয়ে অল্প রানে আটকে দেওয়াটা ছিল পাকিস্তানি বোলারদের মূল লক্ষ্য। সেরকমই শুরুতে মাত্র ৩২ রানে ৬ উইকেট নিলেও, শেষে আইরিশদের অল্প রানে রুখতে ব্যর্থ হয় পাকিস্তানি বোলাররা। গ্যারেথ ডেলানির (Gareth Delany) ১৯ বলে ৩১ রান এবং জোশুয়া লিটিলের (Joshua Little) ১৮ বলে ২২ রানে ১০০ এর গন্ডি পার করে আয়ারল্যান্ড। ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১০৬ রান করে তারা। এদিকে বল হাতে আজ ৩ টি করে উইকেট নিজেদের নাম করেন শাহীন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi) এবং ইমাদ ওয়াশিম (Imad Wasim)।

পাকিস্তানকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১০৭ রান। যা তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও, সাইম আয়ুবকে ১৭ রান করে ফিরতে হয়। তাকে আউট করেন মার্ক অ্যাডায়ার। পরের ওভারেই মোহাম্মদ রিজওয়ানকেও ১৭ রানে প্যাভিলিয়নে ফেরান বেরি ম্যাকার্থি (Barry McCarthy)। এরপর একের পর এক দ্রুত গতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। একদিকে বাবর আজম তার মূল্যবান উইকেটটি ধরে রাখলেও, অন্যদিক থেকে কেউ তাকে সমর্থন করতে পারেননি।

বেরি ম্যাকার্থি এবং কুর্তিস ক্যাম্ফারের বোলিংয়ের সামনে এক ঝটকায় গোছা উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এমন সময়ে বাবরের সাথ দিয়ে ক্রিজে আসেন আব্বাস আফ্রিদি (Abbas Afridi)। দলের দুঃসময়ে বাবর এবং আব্বাস জুটি মূল্যবান ৩৩ রানের পার্টনারশিপ করেন। শেষমেষ আব্বাস আফ্রিদিকে ১৭ রানে ফিরতে হয়। যদিও আবার চাপের সৃষ্টি হয়েছিল পাকিস্তান শিবিরে। শেষমেষ বাবর আজমের দায়িত্বশীল ৩২ রানের ইনিংস এবং শাহীন শাহ আফ্রিদির জোড়া ছক্কায় ম্যাচটি ১.১ বল বাকি থাকতেই তিন উইকেটে জয়লাভ করে পাকিস্তান।

পাকিস্তান বনাম আয়ারল্যান্ড ম্যাচের স্কোরকার্ড (Pakistan vs Ireland Match Scorecard):

আয়ারল্যান্ড: ১০৬/৯ (২০ ওভার)

পাকিস্তান: ১১১/৭ (১৮.৫ ওভার)

ম্যাচটি পাকিস্তান ৩ উইকেটে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular