PAK vs NZ: নিউজিল্যান্ডের তৃতীয় সারির দলের কাছে আবার হার বাবরদের, ঘরের মাঠেই হচ্ছে সম্মানহানি

Avatar

Published on:

Pakistan lost by four run against Newzealand 4th T20 match ahead T20 World Cup 2024 Fakar Zaman

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখন ক্রিকেটাররা দুরন্ত পারফরম্যান্সের মাধ্যমে নিজেদের প্রস্তুত করছেন। তবে অন্যদিকে পাকিস্তান ঘরের মাঠে নিউজিল্যান্ডের (Pakistan vs Newzealand match) দ্বিতীয় শ্রেণীর দলের কাছে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হচ্ছে‌। গতকাল এই সিরিজের চতুর্থ তম ম্যাচ অনুষ্ঠিত হয়।

ম্যাচে পাকিস্তান প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ফলে নিউজিল্যান্ডের হয়ে টিম রবিনসন (Tim Robinson) এবং টম ব্লান্ডেল ওপেনিং করতে আসেন। উল্লেখ্য শেষ ম্যাচে হারের পর পাকিস্তান একাদশে ৫ টি পরিবর্তন করে মাঠে নেমেছিল। তবে প্রথম থেকেই কিউইরা দুরন্ত ব্যাটিং করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। রবিনসনের ব্যাট থেকে ৩৬ বলে ৫১ রান আসে। এর সঙ্গেই ডিন ফক্সক্রফট ২৬ বলে ৩৪ রান করে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান।

শেষে অধিনায়ক মাইকেল ব্রেসওয়েলের ২০ বলে ২৭ রান করে ভর করে নিউজিল্যান্ড ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে নেয়। পাকিস্তানের হয়ে তরুণ বোলার আব্বাস আফ্রিদি (Abbas Afridi) ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে পাক অধিনায়ক বাবর আজম ওপেনিং করতে এলে সম্পূর্ণ ব্যর্থ হন। তার ব্যাট থেকে ৪ বলে ৫ রান আসে। একমাত্র ৪ নম্বরে ব্যাট করতে নেমে ফখর জামান (Fakar Zaman) ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি ৪৫ বলে ৬১ রান করে ম্যাচকে শেষ পর্যন্ত নিয়ে যেতে লড়াই চালান।

তবে গতকাল নিউজিল্যান্ডের দ্বিতীয় শ্রেণীর দল ৪ রানে দুরন্ত জয় তুলে নিয়ে সিরিজে ২-১ ম্যাচে এগিয়ে যায়। উল্লেখ্য কিউইদের বেশিরভাগ তারকা ক্রিকেটার বর্তমানে চলমান আইপিএলের অংশগ্রহণ করছেন। এর ফলে বিশ্বকাপের আগে পাকিস্তানের এই ধরনের দুর্বল পারফরমেন্স দেখে সমর্থক থেকে বিশেষজ্ঞরা রীতিমতো হতাশ হয়েছেন। গতকাল নিউজিল্যান্ডের উইল ও’রোরকে (Will O’Rourke) ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়ে পাক বাহিনীদের চাপের মুখে ফেলে দেন। ফলে তিনি ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের স্কোরবোর্ড (Pakistan vs Newzealand Match Scoreboard)

নিউজিল্যান্ড- ১৭৮/৭ (২০.০ ওভার)

টিম রবিনসন- ৫১ (৩৬)

পাকিস্তান- ১৭৪/৮ (২০ ওভার)

ফখর জামান- ৬১ (৪৫)

সঙ্গে থাকুন ➥