দলের কোন তরুণ সবচেয়ে প্রভাবিত করেছে, হর্ষিত, সাকিব নাকি অঙ্গকৃশ? সল্ট থেকে স্টার্ক প্রত্যেকেই বাছলেন এই প্লেয়ারকে

Published on:

IPL 2024 DC vs KKR

এবছর আইপিএল (IPL 2024) শুরু থেকেই অসাধারণ ফর্মে রয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ইতিমধ্যেই তিনটি ম্যাচে তিনটি ম্যাচেই জয় পেয়ে পয়েন্ট তালিকার শিখরে রয়েছে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) দল। তার আগমনে যেনো নতুন করে প্রাণ খুঁজে পেয়েছে নাইটরা। দলের প্রতিটা প্লেয়ার দলের জন্য নিজের সেরাটা দিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ১০৬ রানের বড় জয় দিয়ে এখন অনেকটা আত্মবিশ্বাসী কলকাতা। এই ম্যাচে দলের প্রতিটা প্লেয়ার কম বেশি অবদান রেখেছিল। বিশেষ করে ব্যাটিংয়ে নজর কেড়েছিলেন সুনীল নারিন এবং অভিষেক ইনিংস খেলতে নামা অঙ্গকৃশ রঘুবংশী (Angkrish Raghuvanshi)। দলে মনিশ পান্ডের মত অভিজ্ঞ প্লেয়ার থাকা সত্ত্বেও এই তরুণকে সুযোগ দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

যদিও অঙ্গকৃশের আরসিবির বিরুদ্ধে অভিষেক হয়েছিল তবে সেদিন ব্যাটিং পাননি তিনি। বুধবার দিল্লির বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে আসেন তিনি। প্রথম দুটি বলেই দুটি চার মেরে বিশ্বক্রিকেটে নিজের যোগ্যতা প্রমাণ করে দিয়েছিলেন এই তরুণ। এখানেই থেমে না থেকে ২৭ বলে ৫৪ রানের অসাধারণ ইনিংস খেলেছিলেন তিনি।

অঙ্গকৃশ রঘুবংশী বহু বছর ধরে কেকেআর একাডেমির অংশ। সেখানে তিনি অভিষেক নায়ারের তত্ত্বাবধানে নিজের খেলাকে উন্নত করে আসছেন। দলের সিইও ফিলিপ সল্ট, মিচেল স্টার্ক এবং শেরফেন রাদারফোর্ডকে কিছুদিন আগে জিজ্ঞেস করেছিলেন যে দলের কোন তরুণ ক্রিকেটার তাদের প্রভাবিত করেছে। তখন প্রত্যেকেই এই তরুণ প্লেয়ারের নাম নিয়েছিলাম। এখান থেকেই বোঝা যাচ্ছে তিনি কতটা ট্যালেন্টের অধিকারী এবং ভবিষ্যতে ভারতের হয়ে খেলতে চলেছেন।

সঙ্গে থাকুন ➥