PKL 10: প্রো কবাডি লিগ পেল নতুন চ্যাম্পিয়ন, ফাইনালে হরিয়ানাকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন

Avatar

Published on:

Puneri Paltan beat haryana Steelers in PKL 10 final became first time champion

প্রো কবাডি লিগের দশম (PKL 10) মরশুমে হরিয়ানা স্টিলার্সকে (Haryana Steelars) ২৮-২৫ ব্যবধানে হারিয়ে ট্রফী জিতল পুনেরি পল্টন (Puneri Paltan)। প্রথমবারের মতো লিগ শিরোপা জিতেছে দলটি। গত সংস্করণে, পুনেরি পল্টন খুব কাছাকাছি এসেছিল তবে জয়পুর পিঙ্ক প্যান্থার্সের কাছে হেরে দ্বিতীয় স্থান অর্জন করেছিল। এবার ১০ বারের চেষ্টায় প্রথম শিরোপা নিশ্চিত করল তারা। স্টিলাররা প্রথমবারের মতো ফাইনালে পৌঁছেছিল এবং পরাজয়ের মুখোমুখি হল। পুনেরি পল্টনকে ৩ কোটি টাকার বিজয়ী চেক হস্তান্তর করা হয়। হরিয়ানা স্টিলার্স দ্বিতীয় স্থানে শেষ করায় ১.৮ কোটি টাকা পেয়েছে।

হরিয়ানা স্টিলার্সের রেডার শিবম পাত্রে এবং বিনয়কে শুরুতেই আউট করে পুনেরি পল্টনের প্রতিরক্ষা দুর্দান্ত শুরু করেছিল। মোহিত পরে অঙ্কিতের দ্বারা সমস্যায় পড়েছিল। এটি তার আত্মবিশ্বাসকে বাড়িয়ে তোলে এবং রাহুল শেঠপাল তার প্রতিরক্ষা দিয়ে ম্যাচটিকে আকর্ষণীয় রাখেন।

পিকেএল ১০-এর ফাইনাল ম্যাচটি ছিল দারুণ উত্তেজনাপূর্ণ। প্রথমার্ধে পুনেরি পল্টনের প্রতিটি আক্রমণের জবাব দিতে সফল হয় হরিয়ানা স্টিলার্স দল। কিন্তু পঙ্কজ মোহিতের (Pankaj Mohite) সুপার রেইড ম্যাচের গতিপথ পাল্টে দেয়, সে চার পয়েন্ট এনে দেয় এবং পল্টনকে লিড দেয়। প্রথমার্ধের শেষ সেকেন্ডে আশিসের আক্রমণের পর স্কোর ছিল ১০-১৩।

দ্বিতীয়ার্ধে মোহিত গোয়াতের দাপটে প্রথম অলআউট হয়ে যায় হরিয়ানা। তবে এটি হরিয়ানা স্টিলার্সের সাহস হ্রাস করেনি, তাদের আক্রমণকারীরা যত তাড়াতাড়ি সম্ভব পয়েন্ট সংগ্রহ করেছিল এবং পল্টনের কাছাকাছি যাওয়ার চেষ্টা করেছিল। গ্র্যান্ড ফাইনালের নায়ক ছিলেন পঙ্কজ মোহিত। হরিয়ানা স্টিলার্সের প্রচেষ্টা সত্ত্বেও, পঙ্কজ দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। পুনেরি পল্টন অধিনায়ক আসলাম ইনামদার এবং তারকা খেলোয়াড় মোহাম্মদরেজা শাদলুইকে আউট করে সিদ্ধার্থ দেশাই তার দলের জন্য আশা জাগিয়েছিলেন, তবে পুনেরি পল্টন তাদের ফর্ম বজায় রেখেছিল এবং তাদের প্রথম পিকেএল শিরোপা অবধি পৌঁছতে সক্ষম হয়।

সঙ্গে থাকুন ➥