HomeSportRohit Sharma-Rahul Dravid: নিখুঁত অধিনায়কত্বে ব্রিটিশ বধ, ম্যাচের‌ পর ক্যাপ্টেন রোহিতের প্রসংশায়...

Rohit Sharma-Rahul Dravid: নিখুঁত অধিনায়কত্বে ব্রিটিশ বধ, ম্যাচের‌ পর ক্যাপ্টেন রোহিতের প্রসংশায় পঞ্চমুখ দ্রাবিড়

গতকাল ইংল্যান্ডের বিপক্ষে রোহিত শর্মার ৩৯ বলে ৬ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে ৫৭ রানে ভর করে ব্লু ব্রিগেডরা প্রথম ইনিংসে ১৭১ রান সংগ্রহ করে।

রোহিত শর্মা (Rohit Sharma) এই মুহূর্তে বিশ্বের অন্যতম তারকা ব্যাটসম্যান এবং তিনি সফলতার সঙ্গে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। তার তত্ত্বাবধানে গত বছর ব্লু ব্রিগেডরা একদিনের বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছিল। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) রোহিত শর্মা স্বমহিমায় ফিরে এসেছেন। ফলে গতকাল ইংল্যান্ডকে হারিয়ে ভারতীয় দল ফাইনালে জায়গা করে নিয়েছে। এই ম্যাচ শেষে এবার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) রোহিত শর্মার বিষয়ে নিজের অনুভূতি প্রকাশ করলেন।

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে ভারতের হয়ে অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি ওপেনিং করতে আসেন। বিরাট কোহলি মাত্র ৯ রানে আউট হয়ে গেলে রোহিত শর্মা ব্যাট হাতে রীতিমতো জ্বলে ওঠেন। তিনি একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। ফলে ভারতীয় অধিনায়কের ৩৯ বলে ৬ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে ৫৭ রানে ভর করে ব্লু ব্রিগেডরা প্রথম ইনিংসে ১৭১ রান সংগ্রহ করে। এরপর কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেলের দুরন্ত বোলিং পারফরম্যান্সে ভারতীয় দল শেষ পর্যন্ত ৬৮ রানের বিশাল জয় তুলে নেয়।

ফলে বর্তমানে অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসাবে রোহিত শর্মার এই সফলতাকে সকলেই প্রসংশা করছেন। ম্যাচ শেষে ভারতীয় দলের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন,”আমি রোহিত শর্মাকে অধিনায়ক এবং একজন ক্রিকেটার হিসাবে খুবই উচ্চমানের মনে করি। তিনি যেভাবে দলকে নেতৃত্ব দেন এবং যেভাবে তিনি একদিক থেকে দলকে এগিয়ে নিয়ে যান তা বিস্ময়কর। অধিনায়ক এবং খেলোয়াড় হিসাবে রোহিত অসাধারণ।”

উল্লেখ্য রোহিত শর্মা গত বছর একদিনের বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার সঙ্গে সঙ্গে ব্যাট হাতে ১১ ম্যাচে মোট ৫৯৭ রান সংগ্রহ করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছিলেন। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি এখনও পর্যন্ত ৭ ম্যাচে মোট ২৪৮ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকার তৃতীয় স্থানে আছেন। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়ে এবার ভারতীয় দল আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনালে মাঠে নামবে।

RELATED ARTICLES

Most Popular