KKR vs RR: বাটলার ঝড়ে টিকলো না নারিন-হর্ষিতরা, একার দমে রাজস্থানকে হারা ম্যাচ জেতালেন জস

Avatar

Published on:

Rajasthan Royals beat Kolkata Knight Riders by 2 wickets and KKR lost their first home game

আজ আবারও এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলো কলকাতাবাসী। আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এর পয়েন্ট তালিকার প্রথম দুই দল কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস (Kolkata Knight Riders vas Rajasthan Royals) ম্যাচে কলকাতাকে অন্তিম বলে হারিয়ে জয়ের মুখ থেকে ম্যাচ ছিনিয়ে নিলো রাজস্থান। এর সাথেই পয়েন্ট তালিকার প্রথম স্থান ধরে রাখলো তারা।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান রয়্যালস। যার কারণে প্রথমে ব্যাট করতে হয় কেকেআর। আর প্রথমে ব্যাট করতে নেমে সুনীল নারিনের অবিশ্বাস্য ৫৬ বলে ১০৯ রানের ইনিংসের ভিত্তিতে স্কোরবোর্ডে ২২৩ রান তোলে কেকেআর। এছাড়া ১৮ বলে ৩০ রান করেন অঙ্গকৃশ রঘুবংশী এবং রিঙ্কু সিংয়ের ব্যাট থেকে আসে মাত্র ৯ বলে ২০ রান। তাছাড়াও বাকিদের কিছুটা কিছুটা সহযোগিতায় ওই রানে পৌঁছায় কেকেআর।

রাজস্থানের জয়ের ধারা বজায় রাখার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২২৪ রান। অন্যদিকে কেকেআরকে জয়ের ধারা বজায় রাখতে এই রান ডিফেন্ড করতে হতো। এই ২২৪ রান তাড়া করতে রাজস্থানের হয়ে ওপেনে আসেন যশস্বী জয়সওয়াল এবং জস বাটলার (Jos Buttler)। প্রথমে হাত খুললেও জয়সওয়াল ৯ বলে ১৯ করে বৈভব অ্যারোরার শিকার হন। রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসনও মাত্র ১২ রান করে পাওয়ারপ্লের মধ্যে হার্শিত রানা।

পাওয়ারপ্লেতে ২ উইকেট পড়ে গেলেও জস বাটলার এবং রিয়ান পরাগ মিলে পাওয়ারপ্লেতে ৭৬ রান তোলেন। এরপর রিয়ান পরাগ ১৪ বলে ৩৪ রান করে হার্শিত রানার বলে আউট হয়ে ফেরেন। তারপর থেকেই নাইটদের সামনে দ্রুত গতিতে উইকেট হারায় রাজস্থান রয়্যালস। কিন্তু তারপরেও নিজের উইকেট শক্ত করে ধরে রেখেছিলেন বাটলার। একদিক থেকে উইকেট পড়তে থাকলেও, আজ একবিন্দু মাটি ছাড়েননি তিনি। শেষে তারই একক প্রয়াশে এবং সেঞ্চুরির জোরে কেকেআরের মুখ থেকে মাত্র ২ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে রাজস্থান। ম্যাচ শেষে ৬০ বলে ১০৭ রানে অপরাজিত ছিলেন জস বাটলার।

কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের স্কোরকার্ড (Kolkata Knight Riders vs Rajasthan Royals Match Scorecard):

কলকাতা নাইট রাইডার্স: ২২৩/৬ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ২২৪/৮ (২০ ওভার)

ম্যাচটি রাজস্থান রয়্যালস ২ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥