RR vs MI: জয়পুরে এবারেও হলনা দুর্গভেদ, যশস্বীর শতরানে হার্দিকদের হারিয়ে প্লেঅফের আরো কাছে RR

Avatar

Published on:

Rajasthan Royals beat Mumbai Indians by 9 wickets ipl 2024

আজ আবারও একটি জয় নিজেদের নাম করলো রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। সকলকে চমকে দিয়ে আইপিএল ২০২৪ (IPL 2024) এ ৮ ম্যাচ খেলে ৭ ম্যাচে জয় তুলে নিল রাজস্থান। আজ জয়পুরে যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) সেঞ্চুরির ভিত্তিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) হারিয়ে ১৪ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থান আরো শক্তিশালী করলো রাজস্থান। তাদেরকে খাতায়কলমে কোয়ালিফাই করতে হলে আর মাত্র ২ টি জয়ের প্রয়োজন

আজ জয়পুরের সওয়াই মনসিং স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথমে ব্যাট নিয়ে মাত্র ৫২ রানে ৪ উইকেট হারালেও, এখান থেকে ৯৯ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেন তিলক বর্মা (Tilak Verma) এবং নেহাল ওয়াধেরা (Nehal Wadhera)। তিলকের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৬৫ রানের ইনিংস এবং মাত্র ২৪ বলে ৪৯ রান করেন নেহাল। তাদের ইনিংসের ভিত্তিতে ২০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে ১৭৯ রান করে মুম্বাই। অন্যদিকে আজ বল হাতে ৫ উইকেট নিয়েছেন সন্দীপ শর্মা (Sandeep Sharma)।

রাজস্থান রয়্যালসকে তাদের জয়ের ধারা বজায় রাখতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮০ রান। জয়পুরের পিচে এই রান এমনকিছু ব্যাপার ছিলনা রাজস্থানের সামনে। সেইরকমই ওপেন করতে নেমে যশস্বী জয়সওয়াল এবং জস বাটলার দুজনে মিলে ৭৪ রানের পার্টনারশিপ করেন। এরপর বাটলার ২৫ বলে ৩৫ রান করে পীযূষ চাওলার শিকার হন। মাঝে বৃষ্টি খেলাতে কিছুটা সময় বাঁধা দেয়। যাই হোক, বাটলার আউট হতে ক্রিজে আসেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন।

এখান থেকে দলকে নিজেদের স্টাইলে এগিয়ে নিয়ে যান যশস্বী এবং সঞ্জু। যশস্বীর ব্যাট এই মরশুমে পুরোপুরি শান্ত থাকলেও, আজ ৬০ বলে ১০৪ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন তিনি। এটি তার আইপিএল কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। অন্যদিক থেকে সঞ্জুও ২৮ বলে ৩৮ রান করে দলকে এই মরশুমের সপ্তম জয়ের মুখ দেখান। মুম্বাই ইন্ডিয়ান্সের আজ কোনো পরিকল্পনায় খাটেনি, তাদের বোলিং ব্যর্থতার সুযোগকে কাজে লাগিয়ে ম্যাচটি ৯ উইকেটে জয়লাভ করে রাজস্থান।

রাজস্থান রয়্যালস বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের স্কোরকার্ড (Rajasthan Royals vs Mumbai Indians Match Scorecard):

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৭৯/৯ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ১৮৩/১ (১৮.৪ ওভার)

ম্যাচটি রাজস্থান রয়্যালস ৯ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥