RR-RCB ম্যাচে হল ছক্কার বন্যা, পিঙ্ক প্রমিস প্রতিশ্রুতি অনুযায়ী এতগুলি বাড়ি আলোকিত করবে রাজস্থান

Published on:

rajasthan-royals-will-install-solar-panels-for-78-homes-after-win-against-rcb-ipl-2024

আইপিএল (IPL 2024) শুধুমাত্র ক্রিকেট খেলার বিনোদনের সঙ্গেই যুক্ত নয়। সারা বছরই এই টুর্নামেন্টের ফ্রাঞ্চাইজি দলগুলি বিভিন্ন জনকল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত থাকে। যার ফলে এই দলগুলি তাদের ক্রিকেটের প্রতি অবেগ এবং সমাজের প্রতি দায়বদ্ধতার সঙ্গে সাধারণ মানুষের কাছে পৌঁছে যেতে পারে। রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) গত কয়েক বছর ধরে তাদের রাজ্যের মহিলাদের এগিয়ে দেওয়ার জন্য একাধিক কর্মসূচি পালন করে আসছে। এবার গতকাল ম্যাচে হওয়া মোট ছয় অনুযায়ী রাজস্থান সাধারণ মানুষদের কাছে সোলার প্যানেল পৌঁছে দিতে চলেছে।

শনিবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে গত কয়েক বছরের মতো তারা মহিলাদের সন্মান জানিয়ে গোলাপী রঙের বিশেষ জার্সি পড়ে মাঠে নামে। ম্যাচে প্রথমে টসে জিতে রাজস্থান বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপরেই বেঙ্গালুরুর হয়ে ওপেনিং করতে নেমে বিরাট কোহলি এবং ফাফ ডুপ্লেসিস দুরন্ত ব্যাটিং শুরু করেন। এর ফলে গতকাল বিরাটের ব্যাট থেকে মরসুমের প্রথম শতরানটি আসে।

তিনি ৭২ বলে ১২ টি চার এবং ৪ টি ছয় মেরে মোট ১১৩ রানে অপরাজিত থাকেন। এরপর দ্বিতীয় ইনিংসে বেঙ্গালুরুর করা ১৮৩ রান তাড়া করতে নেমে জস বাটলার এবং সঞ্জু স্যামসন ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। বাটলারের অপরাজিত ১০০ এবং সঞ্জুর ৬৯ রানে রাজস্থান শেষে ৬ উইকেটে জয় তুলে নেয়। তবে ম্যাচ শুরুর আগেই রাজস্থান রয়্যালস দলের পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে ম্যাচে দুই দলের ক্রিকেটারদের ব্যাট থেকে আসা প্রতিটি ছয়ের বিনিময়ে ৬ টি করে বাড়িতে তারা বিনামূল্যে সোলার প্যানেল লাগাবেন।

ম্যাচ শেষ দেখা যায় দুই দল মিলিয়ে মোট ১৩ টি ছয় এসেছে। ফলে রাজস্থান তাদের প্রতিশ্রুতি অনুযায়ী মোট ৭৮ টি বাড়িকে সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করতে চলেছে। দলের কর্মকর্তারা মনে করেন যে এই উদ্যোগের মাধ্যমে রাজস্থানের সাধারণ মহিলারা আরও স্বাভাবিক পরিবেশ পাবে যার মাধ্যমে তারা নিজেদেরকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজে সচল রাখতে পারবেন। উল্লেখ্য রাজস্থান রয়্যালস এই বছর টুর্নামেন্টের ৪ ম্যাচের মধ্যে ৪ টিতেই জয় তুলে নিয়ে বর্তমানে পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে।

সঙ্গে থাকুন ➥