HomeSportBCCI-এর উইশলিস্টে ছিলেন সবার উপরে, কিন্তু নিজে থেকে ভারতীয় কোচ হওয়ার সুযোগ খারিজ করলেন এই অজি

BCCI-এর উইশলিস্টে ছিলেন সবার উপরে, কিন্তু নিজে থেকে ভারতীয় কোচ হওয়ার সুযোগ খারিজ করলেন এই অজি

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচের জন্য নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। ফলে রাহুল দ্রাবিড়ের পরিবর্তে এই গুরুত্বপূর্ণ পদে কোন অভিজ্ঞ সদস্য আসতে চলেছেন তা নিয়ে এখন থেকেই সাধারণ ভক্ত সহ ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। সাম্প্রতিক সময় এই বিষয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিংয়ের (Ricky Ponting) নাম বারবার উঠে এসেছে। এবার তিনি এই প্রধান কোচের দায়িত্ব নিতে চলেছেন কিনা তা নিয়ে নিজের মতামত প্রকাশ করলেন।

২ জুন থেকে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের পরেই রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের প্রধান কোচের জন্য বর্ধিত চুক্তির সময়সীমা শেষ হয়ে যাবে। তাই এখন থেকেই বিসিসিআই (BCCI) ব্লু বিগ্রেডদের নতুন প্রধান কোচের জন্য নিয়োগ প্রক্রিয়া পুরো দমে শুরু করে দিয়েছে। এই পদের জন্য আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২৭ মে। তবে ইতিমধ্যেই গৌতম গম্ভীর, স্টিফেন ফ্লেমিং, রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গারের মতো অভিজ্ঞ কোচেদের নিয়ে বিসিসিআই ভাবনাচিন্তা করছে।

অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং এই বছরও দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রধান কোচের দায়িত্ব সামলেছেন। তিনি ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বে আসবেন কিনা এই বিষয়ে এবার আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমি এটা নিয়ে অনেক খবর দেখেছি। সাধারণত এই খবরগুলো আপনার সম্পর্কে জানার আগেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে। আইপিএল চলাকালীন আমি এই পদের জন্য আগ্রহী কিনা তা নিয়ে অল্প কিছু আলোচনা হয়েছিল।”

তিনি আরও বলেন, “আমি জাতীয় দলের সিনিয়র কোচ হতে চাই। তবে আমি আমার জীবনের অন্যান্য বিষয়গুলোকেও গুরুত্ব দিতে চাই, বাড়িতে কিছুটা সময় কাটাতে চাই। সবাই জানে যদি আপনি ভারতীয় দলের সাথে কাজ করেন তাহলে আপনি কোনো আইপিএল দলের সঙ্গে জড়িত থাকতে পারবেন না। ফলে এই সুযোগটা আমার জন্য বন্ধ হয়ে যাবে। এছাড়াও একজন জাতীয় প্রধান প্রশিক্ষককে বছরের মধ্যে ১০ থেকে ১১ মাস কাজের মধ্যে থাকতে হবে। এটি আমার বর্তমান জীবনধারার সাথে খাপ খাচ্ছে না এবং আমি যে জিনিসগুলি করতে সত্যিই উপভোগ করি তার সাথেও মিলছে না।”

RELATED ARTICLES

আরও পড়ুন