ম্যাচ জিতেও শান্তি নেই! CSK-এর বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগে বড় জরিমানা পান্থের

Published on:

Delhi Capitals Captain Rishabh Pant Fined

গতকাল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এই বছর আইপিএলের (IPL 2024) প্রথম জয় তুলে নিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। এছাড়াও দীর্ঘদিন পর ম্যাচে অধিনায়ক ঋষভ পান্থের দুরন্ত ব্যাটিং সকলকে মুগ্ধ করে‌। তবে ম্যাচে চেন্নাই সুপার কিংসের মতো কঠিন প্রতিপক্ষকে হারানো সহজ ছিল না। এবার গতকাল ম্যাচে আইপিএলের নিয়ম ভাঙার জন্য দিল্লির অধিনায়ক ঋষভ পান্থকে (Rishabh Pant) বিশাল অঙ্কের টাকার জরিমানা করা হল।

গতকাল বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালস প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ফলে দলের হয়ে প্রথম ইনিংসে পৃথ্বী শ্ব এবং ডেভিড ওয়ার্নার ওপেনিং করতে আসেন এবং দুজনেই দুরন্ত ব্যাটিং শুরু করেন।‌ তবে পৃথ্বী শ্ব ২৭ বলে ৪৩ রানে আউট হয়ে গেলে অধিনায়ক ঋষভ পান্থ এসে দলের হাল ধরেন। পান্থ চোট থেকে আইপিএলে ফিরে আসার পরে সেইরকম ছন্দে ছিলেন না। তবে গতকাল তার ব্যাট থেকে দুরন্ত ৩২ বলে ৪ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৫১ রান এসেছে।

যার ফলে দিল্লি ক্যাপিটালস চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২০ রানের একটি দুরন্ত জয় তুলে নেয়। তবে ম্যাচ চলাকালীন ধীর ওভার রেটের জন্য এবার অধিনায়ক ঋষভ পান্থকে শাস্তির মুখে পড়তে হল। আইপিএলের ন্যূনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি তার দলের মরসুমের প্রথম অপরাধ ছিল। তাই পান্থকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে এই বছর আইপিএলে এটি দ্বিতীয় ঘটনা।

এর আগে গুজরাট টাইটান্সের নতুন অধিনায়ক শুভমান গিলকে ধীর ওভার রেটের জন্য ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে গুজরাটের অধিনায়ক এই শাস্তির মুখে পড়েছিলেন। অন্যদিকে গতকাল জয় তুলে নেওয়ার পর দিল্লি ক্যাপিটালস ৩ ম্যাচে মোট ২ পয়েন্ট সংগ্রহ করে এখন পয়েন্ট তালিকায় ৭ নম্বরে আছে। পরবর্তী গুরুত্বপূর্ণ ম্যাচে তারা ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥