ফিল্ডিং করতে নামলেন না রোহিত, আইপিএলের আগে পিঠের ব্যথা দুশ্চিন্তার কারণ হচ্ছে হিটম্যানের

Avatar

Published on:

Rohit Sharma Not Field in Dharamsala

আজ উঠে এল ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য এক দুঃসংবাদ। ধর্মশালায় চলতি ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টে (India vs England 5th Test) ফিল্ডিং করতে আসেননি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথমে বিষয়টি সকলের কাছে স্বাভাবিক বলে মনে হলেও, পরে উঠে আসে রোহিতের ফিল্ডিং না আসার কারণ। সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে রোহিত ফিল্ডিং না আসার কারণ নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

বিসিসিআইয়ের খবর থেকে জানা যাচ্ছে, পিঠের সমস্যার জন্য ভুগছেন হিটম্যান। তাই আজ ফিল্ডিং আসতে পারেননি তিনি। ডাগ-আউটে বসেই এই টেস্ট উপভোগ করতে হচ্ছে তাকে। যা ভক্তদের জন্য সত্যিই দুঃসংবাদ। এদিকে রোহিত ফিল্ডিংয়ে না আসায় দলকে নেতৃত্ব দিচ্ছেন ভারতীয় দলের সহ-অধিনায়ক জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। দিনের শুরুতেই তিনিই রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) সাথে বোলিং ভাগ করে নেন।

রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, রোহিতের এই চোট আজ-কালের মধ্যে নয়। সিরিজের শুরু থেকে পিঠের সমস্যায় কাতর ছিলেন তিনি। তারপরেও পাঁচটি টেস্টে ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করে গেছেন তিনি। এমনকি ২ টি সেঞ্চুরি এবং ১ টি হাফ-সেঞ্চুরি সহ ৯ ইনিংসে ৪০০ রান করেছেন তিনি। বিরাট কোহলি (Virat Kohli) এবং কেএল রাহুলের (KL Rahul) অভাব একবিন্দুও বুঝতে দেননি ভারতীয় অধিনায়ক।

কিন্তু ধর্মশালায় সেঞ্চুরি করার পর পিঠের চোটটি কিছুটা অসুবিধায় ফেলে রোহিতকে। তাই তিনি মাঠে নামতে পারেননি। যদিও এই সিরিজ নিয়ে বর্তমানে আর কেউ চিন্তিত নন। তার পিঠের চোট ভক্তদের ভাবাচ্ছে আসন্ন আইপিএল (IPL 2024) এবং জুনে শুরু হতে যাওয়া টি-২০ বিশ্বকাপকে নিয়ে (ICC T20 World Cup 2024)। তার চোট কতটা গুরুতর সেইসব এখনো কিছু জানা যায়নি। কিন্তু তিনি চোট সারিয়ে না উঠতে পারলে, টি-২০ বিশ্বকাপের স্বপ্ন স্বপ্নই থেকে যেতে পারে ভারতীয়দের জন্য।

সঙ্গে থাকুন ➥