বোলারদের ব্যার্ধতা নাকি পিচের দোষ? কি কারণে ম্যাচ হারতে হয়েছিল KKR-কে? জানালেন ফিল্ডিং কোচ

Avatar

Published on:

ryan-ten-doeschate-kkr-fielding-coach-opens-his-mouth-after-unforgettable-lost-against-pbks-ipl-2024

গতকাল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knights Riders) মতো এবারের আইপিএলের (IPL 2024) শক্তিশালী দলকে ৮ উইকেটে হারিয়ে আইপিএল ইতিহাসের এক অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে পয়েন্ট তালিকায় ৯ নম্বর স্থানে থাকা পাঞ্জাব কিংস (Punjab Kings)। ২৬১ রান করার পরেও নিজেদের হোমগ্রাউন্ড ইডেন গার্ডেন্সে জয়লাভ করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। তারপরে কেকেআরের বোলিং সমস্যা এবং ইডেনের পিচ নিয়ে মুখ খুলতে শোনা গেছে কেকেআরের ফিল্ডিং কোচ রায়ান টেন ডোসকাটেকে (Ryan ten Doeschate)। কারণ, আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় লক্ষ্য তাড়া এটিই।

২৬১ রান করার পরেও কেকেআরের হারের পর রায়ান টেন ডোসকাট বলেছেন, “মোটামুটিভাবে বোলাররা কঠোর পরিশ্রম করছে কিন্তু ব্যাটারদের থেকে খেলা কিছুটা দূরে সরিয়ে দেওয়ার জন্য আমাদের একটি উপায় খুঁজে বের করতে হবে।” এছাড়া তিনি বোলারদের পারফরমেন্স দেখে বলেছেন, “আমি বলবো না এটি এই মুহূর্তে একটি গুরুতর উদ্বেগ। আমরা ৮ টির মধ্যে ৫ টি ম্যাচ জিতেছি। পুরো প্রতিযোগিতা জুড়ে বোলাররা এটি বন্ধ করার উপায় বের করতে অনেক সময় নিচ্ছে।”

এছাড়া বাকি সকলের মতোই ইডেনের পিচকে দুষেছেন কেকেআরের প্রাক্তন তারকা। নতুন বলে বল করা নিয়ে তাকে বলতে শোনা গেছে, “কলকাতায় নতুন বলে বোলিং এবং সিম বোলিং করাটা সত্যিই কঠিন। আমাদের আরও ভালো হওয়ার উপায় খুঁজে বের করতে হবে।” এছাড়া তিনি আরও যোগ করেছেন, “বোলিংয়ে আমরা আরও ভালো করতে পারতাম। আমাদের উদ্ভাবনী উপায় নিয়ে আসতে হবে। আমাদের পরিবর্তন করতে হবে, আক্ষরিক অর্থে প্রতিটি বল অনুযায়ী। এছাড়া আমি মনে করি না আপনি একইরকম এবং বোলাররা ব্যাক-টু-ব্যাক একই বল করতে পারবেন বলে।”

এছাড়া বোলারদের সম্পর্কে টেন ডোসকাটে যা বলে শেষ করেছেন, “হয় বোলাররা ম্যাচে পিছিয়ে পড়তে পারে এবং বলতে পারে ‘এটা অন্যায়, ওহ আমরা বোলিং মেশিন’ বা তারা বলতে পারে ‘আমরা একটি পথ খুঁজে বের করতে যাচ্ছি, আমরা অন্য দলের তুলনায় বিশেষ পার্থক্যের পয়েন্ট হতে যাচ্ছি’।”

সঙ্গে থাকুন ➥