T20 World Cup 2024: পান্থ নয়, বিশ্বকাপে ভারতীয় দলের প্রথম কিপার হবেন‌ এই তারকা, জানা‌ গেল প্রথম ৪ প্লেয়ারও

Avatar

Published on:

ICC T20 World Cup 2024

আজ থেকে আর মাত্র ৩৩ দিনের অপেক্ষা। তারপরেই ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024)। আসন্ন ওই মেগাইভেন্টকে নিয়ে প্রত্যেকের উন্মাদনা শিখরে। বিশেষ করে কেমন হবে স্কোয়াডগুলি, সেই নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে ভক্তদের মধ্যে। এদিকে ভারতীয় দলের স্কোয়াড কেমন হবে, সেই নিয়েও খুব আশাবাদী ভারতীয়রা।

অনেক আগেই জানানো হয়েছিল, চলতি আইপিএলের (IPL 2024) ছন্দ দেখে বাছাই করা হবে ভারতের টি-২০ বিশ্বকাপের স্কোয়াড। এদিকে ১ মে এর মধ্যে জমা দিতে হবে প্রত্যেক দলের প্রাথমিক স্কোয়াডের তালিকা। সুতরাং, এখন থেকেই খবর উঠে আসতে শুরু করে দিয়েছে কারা কারা বিশ্বকাপের উদ্দেশ্যে ফ্লাইট ধরবেন। কারণ, ইতিমধ্যে বিসিসিআইয়ের (BCCI) বৈঠকও হয়ে গেছে আসন্ন টি-২০ বিশ্বকাপ নিয়ে।

সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোর সূত্র অনু্যায়ী জানা যাচ্ছে, ভারতের প্রথম পছন্দের উইকেটরক্ষক হিসাবে আসন্ন বিশ্বকাপে যেতে পারেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। ওই রিপোর্ট অনুযায়ী, ঋষভ পান্থ এবং কেএল রাহুলের উপরে সঞ্জুকে দেখছে অজিত আগারকাররা (Ajit Agarkar)। কারণ, চলতি আইপিএলে তিনি যেরকম ছন্দ দেখিয়েছেন, তাতে তাকে উপেক্ষা করাটা খুব কঠিন বিষয়। ইতিমধ্যে ৯ ম্যাচে ৭৭ এর গড়ে ৩৮৫ রান করেছেন সঞ্জু।

অন্যদিকে ইএসপিএনের টুকরো খবর থেকে আরও জানা যাচ্ছে, আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে সম্ভবত ওপেন করতে পারেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। এছাড়া ইএসপিএনের সূত্র অনুযায়ী, টি-২০ বিশ্বকাপে তিন নম্বরে দেখা যাবে বিরাট কোহলিকে (Virat Kohli) এবং চার নম্বরে দেখা যাবে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)।

সঙ্গে থাকুন ➥