HomeSportSCO vs AUS: শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় অস্ট্রেলিয়ার, স্কটল্যান্ডকে পিছনে ফেলে সুপার...

SCO vs AUS: শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় অস্ট্রেলিয়ার, স্কটল্যান্ডকে পিছনে ফেলে সুপার এইটে কোয়ালিফাই ইংল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) গুরুত্বপূর্ণ লড়াইয়ে আর মাত্র কয়েকটা দলের কাছেই সুপার ৮-এ জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে। উল্লেখ্য এই টুর্নামেন্টের গ্ৰুপ বি-থেকে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া সুপার ৮-এ জায়গা পাকা করে নিয়েছে। ফলে এই গ্ৰুপ থেকে দ্বিতীয় দল হিসাবে সুপার ৮-এ জায়গা করে নেওয়ার জন্য আজ স্কটল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার (Australia vs Scotland match) বিপক্ষে ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ ছিল।

আজ সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে স্কটল্যান্ডের ওপেনার জর্জ মুন্সি (George Munsey) দুরন্ত ব্যাটিং শুরু করলেও অপর ওপেনার মাইকেল জোন্স মাত্র ২ রানে আউট হয়ে যান। মুন্সির ব্যাট থেকে ২৩ বলে ২ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৩৫ রান আসে। তবে এরপর স্কটল্যান্ডের হয়ে ব্যাট হাতে ব্র্যান্ডন ম্যাকমুলেন (Brandon McMullen) এবং অধিনায়ক রিচি বেরিংটন (Richie Berrington) সবচেয়ে বেশি ভয়ঙ্কর হয়ে ওঠেন।

ম্যাকমুলেনের ব্যাট থেকে ৩৪ বলে ২ টি চার এবং ৬ টি ছয়ের মাধ্যমে মোট ৬০ রান করেন। অন্যদিকে অধিনায়ক বেরিংটন ৩১ বলে ১ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৪২ রান করেন। শেষে স্কটল্যান্ড ম্যাথু ক্রসের ১১ বলে ১৮ রানে ভর করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে। অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) ২ টি উইকেট তুলে নেন। এরপর দ্বিতীয় ইনিংসে অজিরা ব্যাট করতে নেমে দুরন্ত লড়াই চালান। তবে ওপেনার ট্রাভিস হেড (Travis Head) স্কোরবোর্ড এগিয়ে নিয়ে গেলেও ডেভিড ওয়ার্নার মাত্র ১ রানে আউট হয়ে মাঠ ছাড়েন।

এর সঙ্গে অধিনায়ক মিচেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর ট্রাভিস হেডের সঙ্গে মার্কাস স্টয়নিস (Marcus Stoinis) এসে জুটি বাঁধেন। হেড ৪৯ বলে ৫ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট ৬৮ রান করেন এবং স্টয়নিসের ব্যাট থেকে ২৯ বলে ৯ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৫৯ রান আসে। তবে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচেটি শেষ ওভার পর্যন্ত পৌঁছায়। শেষ ওভারে অস্ট্রেলিয়ার ৫ রান বাকি ছিল। টিম ডেভিডের (Tim David) ১৪ বলে ২৮ রানে ভর করে অজিরা শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে দুরন্ত জয় তুলে নেয়। এর ফলে স্কটল্যান্ডে কাছে সুপার ৮-এ পৌঁছানোর সমস্ত আশা শেষ হয়ে যায়। ফলে ইংল্যান্ড গ্ৰুপ বি-থেকে সুপার ৮-এ নিজেদের জায়গা পাকা করে নিলো।

অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড ম্যাচের স্কোরবোর্ড (Australia vs Scotland Match Scoreboard):

স্কটল্যান্ড- ১৮০/৫ (২০.০ ওভার)

ব্র্যান্ডন ম্যাকমুলেন- ৬০ (৩৪)

অস্ট্রেলিয়া- ১৮৬/৫ (১৯.৪ ওভার)

ট্রেভিস হেড- ৬৮ (৪৯)

RELATED ARTICLES

Most Popular