HomeSportIPL 2024 Final: ফাইনালে কেমন পিচ পেতে চলেছে নাইটরা? কি করলে ট্রফি মিলবে? উত্তর দিলেন KKR অধিনায়ক

IPL 2024 Final: ফাইনালে কেমন পিচ পেতে চলেছে নাইটরা? কি করলে ট্রফি মিলবে? উত্তর দিলেন KKR অধিনায়ক

এখন পুরো ক্রিকেট দুনিয়ার নজর আইপিএল ২০২৪ এর ফাইনালের উপর (IPL 2024 Final)। আগামীকাল তথা রবিবার চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ফাইনাল খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)। ওই ম্যাচকে ঘিরে মানুষের উত্তেজনা শিখরে। বিশেষ করে পিচ এবং চেন্নাইয়ের আবহাওয়া কেমন হবে, সেই জানতে উৎসাহী অনেকেই।

সম্প্রতি কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) পিচ সংক্রান্ত বিষয়ে মানুষের কৌতূহল দূর করেছেন। আজ ফাইনাল ম্যাচের আগে সাংবাদিক সাক্ষাৎকারে সামিল হয়েছিলেন শ্রেয়াস আইয়ার। সেখানে তার মুখে শোনা গেছে, “আগামীকাল সবকিছুই দক্ষতা ও মানসিকতার উপর নির্ভর করে। যে নিজের সেরাটা দিয়ে খেলবে সে জিতবে।”

গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারের মাঝেই জানা গিয়েছিল, লাল মাটির পিচে খেলা হবে ফাইনাল। এছাড়া পিচ সংক্রান্ত বিষয়ে কথা ওঠায়, পিচের দিকে তাকিয়ে নাইট অধিনায়ক বলেছেন, “আজ উইকেটের দিকে তাকালে দেখবেন, এটি দ্বিতীয় কোয়ালিফায়ার থেকে সম্পূর্ণ আলাদা। এটি একটি লাল মাটির উইকেট। আমরা জানি না এটি আগামীকাল কীভাবে আচরণ করবে। গতকাল ডিউ ফ্যাক্টর কোনো ভূমিকা পালন করেনি। আশা করি আমরা যে সিদ্ধান্তই নিই না কেন! তা আমাদের পক্ষে যেতে হবে।”

এছাড়া ফাইনালের পিচ দেখে বোলিংয়ের দুই প্রধান অস্ত্র সুনীল নারিন (Sunil Narine) এবং বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) দিকে তাকিয়ে রয়েছে নাইট অধিনায়ক। তাদের প্রসঙ্গ টেনে শ্রেয়াস আইয়ার বলেছেন, “বরুণ ও সুনীল আমাদের উইকেট শিকারী। ওরা আমাদের পরিকল্পনা বাস্তবায়নে বিশেষ ভূমিকা পালন করেছে। যখন ওরা মিডিল ওভারগুলিতে বোলিং করে, ওরা উইকেট তুলে নেয় এবং প্রতিপক্ষকে আটকে রাখে। আশা করি আগামীকাল ওরা একই কাজ করবে।”

RELATED ARTICLES

আরও পড়ুন