HomeSportSmriti Mandhana: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একা লড়লেন স্মৃতি, ঝলমলে শতরানে দ্বিতীয় ভারতীয়...

Smriti Mandhana: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একা লড়লেন স্মৃতি, ঝলমলে শতরানে দ্বিতীয় ভারতীয় হিসেবে গড়লেন বড় নজির

আজ ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিপক্ষে ভারতীয় মহিলা দল প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে প্রথম ইনিংসে শফালি বর্মা এবং স্মৃতি মান্ধানা ওপেনিং করতে আসেন।

সাম্প্রতিক সময় ভারতীয় মহিলা দল ধারাবাহিকভাবে দুরন্ত পারফরম্যান্স করে আন্তর্জাতিক মঞ্চে শক্তিশালী প্রতিপক্ষ হিসাবে নিজেদের প্রমাণ করেছে। এর ফলে এই দল থেকে একাধিক তারকা মহিলা ক্রিকেটারও উঠে এসেছেন। আজ ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিপক্ষে মহিলা ব্লু বিগ্রেডরা (India-w vs South Africa-w match) মুখোমুখি হয়। এই ম্যাচে এবার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) দুরন্ত ব্যাটিং পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করলেন।

ম্যাচে ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতীয় দল প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে প্রথম ইনিংসে শেফালি বর্মা এবং স্মৃতি মান্ধানা ওপেনিং করতে আসেন। কিন্তু শেফালি মাত্র ১২ বলে ৭ রান করে আউট হয়ে যান। তবে স্মৃতি মান্ধানা একাই একদিক থেকে ধরে রেখে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। মিডল অর্ডারে অধিনায়ক হরমনপ্রীত কৌর, জেমিমাহ রদ্রিগেজের মতো ব্যাটাররা একের পর আউট হয়ে গিয়ে দলকে চাপের মুখে ফেলে দেন।

হরমনপ্রীত কৌরের ব্যাট থেকে ১১ বলে ১০ রান আসে। এছাড়াও উইকেটকিপার বাংলার মেয়ে রিচা ঘোষও মাত্র ৩ রানে আউট হয়ে যান। এইরকম সময় দীপ্তি শর্মা (Deepti Sharma) এসে কিছুটা হাল ধরার চেষ্টা করেন। তিনি ৪৮ বলে ৩৭ রান করে ভরসা দেন। তবে দলের সম্পূর্ণ দায়িত্ব স্মৃতি মান্ধানা একাই কাঁধে তুলে নিয়েছিলেন। ফলে তার ব্যাট থেকে একটি দুর্দান্ত শতরান আসে। মান্ধানা মাত্র ১২৭ বলে ১২ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ১১৭ রান করেছেন।

এর সঙ্গেই এই ভারতীয় তারকা আজ দ্বিতীয় ভারতীয় মহিলা ব্যাটসম্যান হিসাবে সমস্ত ফরম্যাট মিলিয়ে ৭০০০ রান স্পর্শ করে ইতিহাস তৈরি করলেন। এর আগে এই রেকর্ড প্রাক্তন ক্রিকেটার মিতালী রাজ (Mithali Raj) স্পর্শ করে ভারতীয় মহিলা ক্রিকেটকে নতুন পথের দিশা দিয়েছিলেন। অন্যদিকে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষে পূজা বস্ত্রকারের (Pooja Vastrakar) ৪২ বলে অপরাজিত ৩১ রানে ভর করে ভারতীয় মহিলা দল প্রথম ইনিংসে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে।

RELATED ARTICLES

Most Popular