নতুনদের ভীড়ে জায়গা হচ্ছেনা পুরনোদের, বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়তে চলেছেন অভিজ্ঞ প্লেয়ার

Avatar

Published on:

Steve Smith Australian batsman set to be dropped

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ২০ টি যোগ্যতা অর্জনকারী দেশ যাত্রা শুরু করবে। ফলে একটি শক্তিশালী দল প্রস্তুত করে তাদের মাঠে নামতে দেখা যাবে। ইতিমধ্যেই নিউজিল্যান্ড একাধিক অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে। এবার এই টুর্নামেন্টের জন্য অস্ট্রেলিয়া দলের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

এই বছর প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আইসিসির অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে। এই টুর্নামেন্টের দৌড়ে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দেশগুলি অনেকটাই এগিয়ে আছে। অন্যদিকে ইতিমধ্যেই কিউইরা আসন্ন বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিলেও বাকি দেশগুলি এখন শেষ মূহুর্তের দল গোছাতে ব্যস্ত। চলমান আইপিএলে অন্যান্য ক্রিকেটারদের পিছনে ফেলে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বিধ্বংসী ফর্মে আছেন।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ট্রাভিস হেড ব্যাট হাতে একের এক ধংসাত্মক ইনিংস খেলছেন। তবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith) এই বছর আইপিএলে কোনো দল পাননি। তিনি গত বছর অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্টের নিলামে অবিক্রিত থেকে যান। এবার কোড স্পোর্টসের সূত্র অনুযায়ী অস্ট্রেলিয়ার অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভ স্মিথ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার বিষয়ে নির্বাচকদের ভাবনাচিন্তার বাইরে চলে গেছেন।

এই বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে স্মিথ সেইভাবে প্রভাব ফেলতে পারেননি। অন্যদিকে এই অভিজ্ঞ ব্যাটসম্যানের পরিবর্তে ওপেনার হিসাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তরুণ ব্যাটসম্যান জেক ফ্রেজার-ম্যাকগার্ক (Jake Fraser-McGurk) দলে জায়গা পাবেন বলে মনে করা হচ্ছে। ম্যাকগার্ক এই বছর আইপিএলে বিস্ফোরক ব্যাটিং করে ভক্তদের মন জয় করে নিয়েছেন। তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে এই বছর আইপিএলে দুবার ১৫ বলে অর্ধশত রান করে নজির স্থাপন করেছেন।

সঙ্গে থাকুন ➥