IPL 2024 KKR: সল্টের আগমনে মিটলো অনেক ঝামেলা, কেমন হবে কেকেআরের প্রথম ম্যাচের একাদশ, দেখে নিন

Avatar

Published on:

Strongest XI for Kolkata Knight Riders after joining Phil salt as a replacement of Jason Roy

আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হতে আর মাত্র ১১ দিন বাকি রয়েছে। বর্তমানে আইপিএল নিয়ে মানুষের আলোচনা শীর্ষস্থানে পৌঁছেছে। প্রত্যেকটি দলকে নিয়ে উঠে আসছে একের পর এক খবরাখবর। গতকালই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ফ্র‍্যাঞ্চাইজির নিরীখে উঠে এসেছে বড় খবর। ব্যাক্তিগত কারণের জন্য আইপিএল ২০২৪ থেকে নাম তুলে নিয়েছেন জেসন রয় (Jason Roy)। তার পরিবর্ত হিসাবে ইংলিশ তারকা ফিল সল্টের (Phil Salt) নাম ঘোষণা করে ওই ফ্র‍্যাঞ্চাইজি।

আইপিএল ২০২৪ নিলামে সল্ট অবিক্রিত থেকে গেলেও, এইটুকু বোঝা যাচ্ছিলো যে, কোনো বিদেশী তারকা যদি চোটগ্রস্ত হন। তাহলে তার পরিবর্ত ক্রিকেটার হিসাবে দলে যোগ দিতে পারেন সল্ট। কিন্তু আইপিএল শুরুর আগেই রয়ের পরিবর্ত হিসাবে সল্টকে নিজেদের শিবিরে অন্তর্ভুক্ত করেছে কেকেআর ফ্র‍্যাঞ্চাইজি। তবে সল্টকে নেওয়ায় কেকেআর দলটি বেশ শক্তিশালী হয়েছে। এখন দেখার সল্ট আসার পর কেকেআরের শক্তিশালী একাদশ কেমন হতে পারে।

কেকেআরের শক্তিশালী টপ অর্ডার (Strongest Top Order For KKR):

নিলামের পর থেকেই কেকেআর ভক্তদের মধ্যে একটা অসন্তোষজনক বিষয় ছিল, উইকেটকিপিং কে করবেন রহমানুল্লাহ গুরবাজ (Rahamanullah Gurabaz) নাকি কে এস ভরত (KS Bharat)। তবে হাতে আর কোনো বিকল্প ছিল না। কিন্তু রয়ের পরিবর্তে সল্ট আসতেই মনে করে হচ্ছে ওপেন আসবেন ফিল সল্ট, যেহেতু তিনি সম্প্রতি খুব ভালো ছন্দে রয়েছেন এবং উইকেটকিপিংয়ের দায়িত্ব থাকবে তার উপরে। এছাড়া তার সঙ্গ দেবেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), যিনি ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে শুধু ব্যাট করতে পারেন। এক উইকেট পতনের পর ব্যাট হাতে আসতে পারেন কেকেআরের সহ-অধিনায়ক নিতীশ রানা (Nitish Rana)।

মিডিল অর্ডার (Middle Order):

মিডিল অর্ডারে তথা চতুর্থ স্থানে ব্যাট আসতে পারেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। তারপরেই পঞ্চম স্থানে দেখা যেতে পারে রিঙ্কু সিংকে (Rinku Singh), সম্প্রতি খুব সুন্দর ছন্দে রয়েছেন তিনি। চতুর্থ উইকেট পতনের পর দায়িত্ব থাকবে আন্দ্রে রাসেলের (Andre Russell) উপর। অধিকতর ম্যাচে ফিনিশিংয়ের দায়িত্বে দেখা যাবে এই রিঙ্কু এবং রাসেলকে। তারপরে দেখা যেতে পারে অনুকূল রয় (Anukul Roy) বা রমনদীপ সিংকে (Ramandeep Singh)।

লোয়ার অর্ডার (Lower Order):

কেকেআরের লোয়ার অর্ডারে প্রথম নাম আসবে সুনীল নারিনের (Sunil Narine) । এরপর পেস বোলিং ইউনিটে দায়িত্ব নেবেন মিচেল স্টার্ক (Mitchell Starc), যাকে এবছর আইপিএল ইতিহাসের সবচেয়ে বেশি দামে কেনা হয়েছে। এছাড়া তার সাথে থাকবেন হার্ষিত রানা (Harshit Rana)। কোনো কোনো ম্যাচে চেতন সাকারিয়াকেও (Chetan Sakariya) দেখা যেতে পারে। এছাড়া স্পিন বোলিং ইউনিটে নারিনের সাথে সাথ দেবেন বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy) এবং সুয়াশ শর্মা (Suyash Sharma)। গত মরশুমের মতো ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে খেলতে পারেন সুয়াশ।

সঙ্গে থাকুন ➥