ভক্তদের মন‌ ভাঙলেন সুনীল, স্বপ্নের ফর্মে থাকলেও খেলবেন‌ না টি-২০ বিশ্বকাপ, সাফ জানিয়ে দিলেন নিজেই

Avatar

Published on:

Sunil Narine T20 World Cup

আইপিএলের (IPL 2024) মতো মঞ্চে বিধ্বংসী পারফরম্যান্স করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে জাতীয় দলের নির্বাচকদের বার্তা দেওয়াই এখন ক্রিকেটারদের মূল লক্ষ্য। এই বিশ্বকাপে বেশকিছু ক্রিকেটার নিজেদের অবসরের সিদ্ধান্ত ভেঙে আবার দেশের হয়ে মাঠে ফিরে আসতে পারেন। এবার চলমান আইপিএলে দুরন্ত ফর্মে থাকা কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সুনীল নারিন (Sunil Narine) টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরে আসার বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন।

এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। টি-টোয়েন্টি ফরম্যাটে ক্যারিবিয়ানরা বিশ্ব জুড়ে নিজেদের বিশেষ পরিচয় তৈরি করেছে‌। আন্দ্রে রাসেল, সুনীল নারিনের মতো অভিজ্ঞ ক্রিকেটার বিশ্বের প্রতিটি প্রান্তে সারা বছর বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে অংশগ্রহণ করে করেন। এই বছর আইপিএলে সুনীল নারিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে বোলিংয়ের সঙ্গে সঙ্গে ব্যাট হাতেও একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলছেন। তিনি একটি দুরন্ত শতরানের সঙ্গে এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৭ ম্যাচে মোট ২৮৬ রান করেছেন।

ফলে বর্তমানে সুনীল নারিনের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ফিরে আসার বিষয়ে আলোচনা শুরু হয়েছে। উল্লেখ্য তিনি গত বছর নভেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এবার অবসর ভেঙে গুরুত্বপূর্ণ বিশ্বকাপে আবার ফিরে আসার বিষয় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সমস্ত জল্পনা উড়িয়ে দিলেন। তিনি বলেন, “আমি সত্যিই আন্তরিকভাবে খুশি যে সম্প্রতি আমার পারফরম্যান্স অনেককেই অনুপ্রাণিত করতে পেরেছে এবং আমার অবসর থেকে বেরিয়ে আসা এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার বিষয়ে তারা প্রকাশ্যে ইচ্ছা প্রকাশ করতে পারছেন।”

নারিন আরও বলেন, “আমি আমার সিদ্ধান্তের বিষয়ে সম্পূর্ণরূপে নিশ্চিত, আমি কাউকে হতাশ করতে চাই না। দরজা এখন বন্ধ হয়ে গেছে। তবে জুনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যে সমস্ত ক্রিকেটাররা মাঠে নামবেন আমি তাদের সমর্থন করব। যারা বিগত কয়েক মাস ধরে কঠোর পরিশ্রম করে আসছেন সেই ক্রিকেটাররা আমাদের সমর্থকদের প্রমাণ করবেন যে তারা আরও একটি চ্যাম্পিয়ন ট্রফি পাওয়ার জন্য উপযুক্ত। আমি সবাইকে শুভেচ্ছা জানাই।” উল্লেখ্য ২০১৯ সালের পর সুনীল নারিন দীর্ঘদিন জাতীয় দলের সুযোগ না পেয়ে গত বছর অবসরে সিদ্ধান্ত নিয়েছিলেন।

সঙ্গে থাকুন ➥