HomeSportSRH vs RR: চিপকের ঘূর্ণি পিচে রয়্যালসদের ধূলিসাৎ করল কামিন্স ব্রিগেড, ফাইনালে আবার প্রতিদ্বন্দ্বী KKR

SRH vs RR: চিপকের ঘূর্ণি পিচে রয়্যালসদের ধূলিসাৎ করল কামিন্স ব্রিগেড, ফাইনালে আবার প্রতিদ্বন্দ্বী KKR

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এর দ্বিতীয় কোয়ালিফায়ারের (Qualifier 2) সাক্ষী থাকলো ক্রিকেটবিশ্ব। যেখানে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মতো দলকে ৩৬ হারিয়ে ফাইনালে পৌঁছে গেল সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। ব্যাটিংয়ে খুব বেশি রান না তুলতে পারলেও, বোলিংয়ের দৌলতে ম্যাচটি জিতে নিলো হায়দ্রাবাদ৷ আগামী রবিবার কলকাতা নাইট রাইডার্সের (KKR vs SRH) বিরুদ্ধে ফাইনাল খেলবে অরেঞ্জ আর্মিরা। অন্যদিকে এখানে শেষ হলো রাজস্থানের এবারের যাত্রা।

আজ চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson)। প্রথমে হায়দ্রাবাদকে ব্যাট করতে পাঠিয়ে অল্প রানে আটকে দেওয়াটা ছিল রাজস্থানের মূল লক্ষ্য। ঠিক সেরকমই চেন্নাইয়ের মাটিতে অরেঞ্জ আর্মিদের ২০ ওভারে ১৭৫ রানে আটকে দেয় রাজস্থান। যার মধ্যে হেনরিখ ক্লাসেনের (Heinrich Klaasen) ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫০ রান। এছাড়া রাহুল ত্রিপাঠির (Rahul Tripathi) ১৫ বলে ৩৭ রান এবং ট্রাভিস হেডের (Travis Head) ২৮ বলে ৩৪ রানের ইনিংসটিও ছিল বেশ গুরুত্বপূর্ণ। অন্যদিকে বল হাতে ৩ টি করে উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট (Trent Boult) এবং আবেশ খান (Avesh Khan)।

রাজস্থান রয়্যালসকে ফাইনালে পৌঁছাতে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৭৬ রান। যেহেতু ডিউ ফ্যাক্টর বিরাট বড় ফ্যাক্টর ছিল, তাই এই রান তোলাটা খুব একটা কঠিন ছিল না রাজস্থানের জন্য। কিন্তু তারপরেও শুরুটা ধীরগতির হয় রাজস্থানের। চতুর্থ ওভারে টম কোহলার-ক্যাডমোর মাত্র ১০ রান করে প্যাট কামিন্সের শিকার হন। এরপর যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) সাথ দিতে ক্রিজে আসেন অধিনায়ক সঞ্জু স্যামসন। পাওয়ারপ্লের শেষে ১ উইকেটের বিনিময়ে ৫১ রান করে রাজস্থান।

তারপর যশস্বী ২১ বলে ৪২ রান করে শাহবাজ আহমেদের শিকার হতেই, ম্যাচটি ঘুরে যায় হায়দ্রাবাদের দিকে। কারণ, এরপর ঝড়ের গতিতে উইকেট হারাতে থাকে রাজস্থান। ব্যর্থ হন সঞ্জু স্যামসন থেকে শুরু করে রিয়ান পরাগ, সিমরান হেটমায়ার সকলেই। রভম্যান পাওয়েলও আজ ব্যাট হাতে ব্যর্থ হন। তবে ধ্রুব জুরেল (Dhruv Jurel) একদিক থেকে নিজের লড়াই চালিয়ে গেলেও, শেষমেষ ব্যর্থ হয় তার লড়াইও। ৩৫ বলে ৫৬ রান করে দলকে জেতানোর চেষ্টা করেছিলেন জুরেল, কিন্তু অন্যদিক থেকে সাথ না পাওয়ায় ম্যাচটি ৩৬ রানে হারতে হয় রাজস্থানকে। অন্যদিকে এই জয়ের সাথেই ফাইনালে পৌঁছেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। আজ বল হাতে ৩ উইকেট নিয়েছেন শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed) এবং অভিষেক শর্মাও (Abhishek Sharma) ২ উইকেট নিজের নামে করেছেন।

সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রাজস্থান রয়্যালস দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের স্কোরকার্ড (Sunrisers Hyderabad vs Rajasthan Royals Qualifier 2 Scorecard):

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৭৫/৯ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ১৩৯/৭ (২০ ওভার)

ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদ ৩৬ রানে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

আরও পড়ুন