HomeSportIPL 2024 Qualifier 2: দ্বিতীয় কোয়ালিফায়ার বৃষ্টির কারণে ভেস্তে গেলে, কোন দল পাবে ফাইনালের টিকিট? কিভাবে নির্ধারিত হবে বিজেতা? জানুন

IPL 2024 Qualifier 2: দ্বিতীয় কোয়ালিফায়ার বৃষ্টির কারণে ভেস্তে গেলে, কোন দল পাবে ফাইনালের টিকিট? কিভাবে নির্ধারিত হবে বিজেতা? জানুন

আইপিএল ২০২৪ (IPL 2024) প্রায় শেষের দিকে। ইতিমধ্যে প্লে অফের দুটি ম্যাচও খেলা সম্পন্ন হয়েছে। একদিকে প্রথম কোয়ালিফায়ার জিতে সরাসরি ফাইনালে প্রবেশ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। অন্যদিকে গতকাল এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (Royal Challengers Bengaluru) হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার (Qualifier 2) খেলার যোগ্যতাঅর্জন করেছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)।

আজ সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad vs Rajasthan Royals) বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নামবে রাজস্থান রয়্যালস। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে রয়েছে ম্যাচটি। যাই হোক, এই প্রতিবেদনে আমরা দেখবো, যদি বৃষ্টি কিংবা আবহাওয়া জনিত কারণে আগামীকাল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি ভেস্তে যায়, তাহলে কোন দল কেকেআরের বিরুদ্ধে রবিবার ফাইনাল খেলবে!

যদিও আগামীকাল চেন্নাইয়ের আবহাওয়া পরিষ্কার থাকার কথা। বৃষ্টির সম্ভাবনাও নেই বললেই চলে। কিন্তু যদি বৃষ্টি হয় এবং ম্যাচটি ৫ ওভারও না খেলা হয় সেক্ষেত্রে ম্যাচটি পরের দিন ওই একই সময়ে অনুষ্ঠিত হবে। আর যদি ওইদিনও ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে ম্যাচটি বাতিল করা হবে। যদি এমনটা হয়, তাহলে এবার আইপিএলের পয়েন্ট তালিকায় যে দল শীর্ষে থাকবে তাকে দেওয়া হবে ফাইনালের টিকিট। অর্থাৎ যদি আগামীকাল এবং শনিবার বৃষ্টির কারণে যদি ম্যাচটি খেলা না হয়, তাহলে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকার সুবাদে সানরাইজার্স হায়দ্রাবাদ ফাইনালে উঠবে।

উল্লেখ্য, রাজস্থান রয়্যালসের ভক্তরা তো কোনো মতেই বৃষ্টি চাননা। যাই হোক, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালস এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৯ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ১০ বার জয়লাভ করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং ৯ বার জিতেছে রাজস্থান রয়্যালস। এখন দেখার, আগামীকাল কোন দল জিতে তাদের আইপিএল ইতিহাসের তৃতীয়বারের মতো ফাইনাল খেলার যোগ্যতাঅর্জন করে।

RELATED ARTICLES

আরও পড়ুন