দুশ্চিন্তা কমল না মুম্বাইয়ের, দ্বিতীয়বার ফিটনেস টেস্টে ব্যার্থ সূর্য, পুরো‌ আইপিএল থেকে ছিটকে যাবেন?

Avatar

Published on:

Suryakumar Yadav Mi batter did not get the clearance from NCA to be fit for the IPL 2024 2nd league match

বর্তমানে আইপিএল (IPL 2024) নিয়ে উত্তেজনায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এদিকে কিছু কিছু ফ্র‍্যাঞ্চাইজির জন্য এবারের আইপিএলের শুরুটা খুব একটা ভালো হয়নি, সেইরকমই একটি দলের উদাহরণ হল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। প্রথম ম্যাচেই গুজরাট টাইটান্সের বিরুদ্ধে হারের সম্মুখীন হয়েছে তারা। কিন্তু এরপরেও খারাপ খবর অপেক্ষা করছে হার্দিক পান্ডিয়াদের জন্য।

খারাপ খবরটি হল, প্রথম ম্যাচের মতো লিগের দ্বিতীয় ম্যাচেও সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) পাবে না মুম্বাই ইন্ডিয়ান্স। আজ সূর্যকুমারের দ্বিতীয়বার ফিটনেস পরীক্ষা হয় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA)। সেই পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায়, আইপিএল খেলার জন্য সবুজ সিগন্যাল পাননি তিনি৷ এই মুহুর্তে সূর্যকুমারের চোট মুম্বাই ইন্ডিয়ান্সকে ব্যাকফুটে ফেলতে পারে।

এমনিতেই রোহিত শর্মার হাত থেকে অধিনায়কত্ব কেড়ে হার্দিক পান্ডিয়াকে দেওয়ায় এখন সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে বিভিন্ন বিক্ষোভ। তার উপর দলের দুইজন পেসআর জেসন বেহরেনডর্ফ এবং দিলশান মাদুশঙ্কাও চোটের কারণে ছিটকে যাওয়ায় কিছু সমস্যার মুখে পড়েছে মুম্বাই। বর্তমানে সূর্যকুমারের চোটও ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ম্যানেজমেন্টের সামনে। কারণ, সূর্যকুমারের মতো বিধ্বংসী ব্যাটার খুব শীঘ্রই দলে না ফিরলে, গতম্যাচের মতো অনেক ক্ষেত্রে লক্ষ্য তাড়া করতে নেমে হারতে হতে পারে মুম্বাইকে।

শুধু মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য নয়, ভারতীয় দলের জন্য সূর্যকুমারের চোট বড় সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। কারণ, আইপিএল শেষ হওয়ার পরে পরেই আইসিসি টি-২০ বিশ্বকাপ। কিন্তু সূর্যকুমার কবে বাইশ গজে ফিরবেন, সেই সম্পর্কে নিশ্চিত কোনো ধারণা নেই। যদি সূর্যকুমার সময় মতো চোট থেকে বেরিয়ে আসতে না পারেন, তাহলে মুম্বাই ইন্ডিয়ান্সের পাশাপাশি টি-২০ বিশ্বকাপে সমস্যায় পড়তে পারে ভারতীয় দল।

সঙ্গে থাকুন ➥