MI শিবিরে ঝটকা, সূর্যের উপর লাগতে পারে‌ গ্রহণ, ফিটনেস নিয়ে এল বড় আপডেট

Avatar

Published on:

Suryakumar Yadav Miss IPL 2024

গোড়ালিতে অস্ত্রোপচারের পর বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব প্রক্রিয়ায় রয়েছেন ভারতের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) আসন্ন মরসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম দুই ম্যাচে তার খেলা নিয়ে সংশয় রয়েছে।

২৪ মার্চ গতবারের রানার্সআপ গুজরাট টাইটান্সের (Gujarat Titans) বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আইসিসি র ্যাঙ্কিংয়ের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান খেলায় ফিরতে কঠোর পরিশ্রম করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে বলেছে, ”সূর্যকুমারের রিহ্যাব সঠিক পথেই চলছে এবং আইপিএলের আসন্ন মরশুমে তিনি অবশ্যই ফিরে আসবেন। এনসিএ-র ‘স্পোর্টস সায়েন্স অ্যান্ড মেডিক্যাল টিম’ গুজরাট টাইটান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে (২৭ মার্চ) খেলার ছাড়পত্র দেবে কিনা তা এখনও স্পষ্ট নয়।”

সূর্যকুমারের ইনস্টাগ্রাম হ্যান্ডেলের দিকে তাকালে তিনি স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং সম্পর্কিত প্রশিক্ষণের কিছু ভিডিও শেয়ার করেছেন। ব্যাটিং অনুশীলনের কোনও ভিডিও এখনও শেয়ার করেননি তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের উদ্বোধনী ম্যাচের এখনও ১২ দিন বাকি, তবে তার আগে ফিট হওয়ার জন্য তার হাতে কম সময় রয়েছে।

মুম্বইয়ের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান সূর্যকুমার। ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে চারটি সেঞ্চুরি ও ১৭১-এর বেশি স্ট্রাইক রেটে ২১৪১ রান রয়েছে তার। জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের শিরোপা সম্ভাবনা অনেকটাই নির্ভর করবে সূর্যকুমার যাদব কেমন খেলেন তার উপর। আইপিএলে মুম্বইয়ের সফল অভিযানের জন্যও সূর্যকুমার খুব গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকায় ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন সূর্যকুমার। এরপর টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় দলকে নেতৃত্ব দেন তিনি।

সঙ্গে থাকুন ➥