বিশ্বকাপের দল‌ ঘোষণার পর থেকে নাজেহাল ফর্ম ভারতীয় প্লেয়ারদের, দুবে‌ থেকে স্কাই কেও পেলেন না রান

Published on:

T20 World Cup 2024 Squad Announcement

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র এক মাসের অপেক্ষা। ইতিমধ্যে ওই মেগা ইভেন্টের জন্য নিজেদের নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে দিয়েছে৷ এদিকে ভারতীয় দলও (Team India) মঙ্গলবার নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। যে স্কোয়াড দেখে অনেকে খুশি হলেও, অনেক ক্রিকেট বিশেষজ্ঞই এই দলের সাথে সহমত পোষণ করেননি।

স্কোয়াড দেখে অনেকে এও মনে করছেন, যারা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করেছেন, তাদের মধ্যে অনেকেরই সেই জায়গা প্রাপ্য নয়৷ কিন্তু তারপরেও তারা সুযোগ পেয়েছে। অন্যদিকে অনেক ক্রিকেটার, যারা ডিজার্ভ করতেন কিন্তু সুযোগ পাননি। তবে এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো, ভারতীয় দলের এমন কিছুজন গুরুত্বপূর্ণ ব্যাটারদের, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে যাবেন কিন্তু স্কোয়াড ঘোষণার পর আইপিএলে পারফরমেন্স করতে ব্যর্থ হয়েছেন।

মঙ্গলবার স্কোয়াড ঘোষণা করার পরেপরেই ব্যাট হাতে নজর কাড়তে ব্যর্থ হয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। লখনউ সুপার জায়েন্টের বিরুদ্ধে ৫ বলে মাত্র ৪ রান বানিয়ে আউট হয়েছেন তিনি। ওই ম্যাচেই সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav) ৬ বলে ১০ রান করে আউট হয়েছেন এবং ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) গোল্ডেন ডাকে আউট হয়েছেন। এছাড়া আজ ব্যাট হাতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে গোল্ডেন ডাকে আউট হয়েছে চেন্নাই সুপার কিংসের শিবম দুবে (Shivam Dube)। রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) ৪ বলে ২ রান বানিয়ে আউট হয়েছেন।

তাদের প্রত্যেকের ব্যাটিং ভারতীয় ক্রিকেটপ্রেমীদের নিরাশ করেছে। যদি তাদের ছন্দ এমনটাই বজায় থাকে, তাহলে এবারেও আইসিসি ট্রফি ছাড়ায় দেশে ফিরতে হতে পারে ভারতকে। তবে এই আইপিএলই এইমুহুর্তে তাদের কাছে যোগ্য মঞ্চ, এরপরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের জন্য রওনা হবে ভারতীয় ক্রিকেটাররা।

সঙ্গে থাকুন ➥