HomeSportBAN vs USA: বাংলাদেশকে হারিয়ে সিরিজ জয় যুক্তরাষ্ট্রের, টি২০ বিশ্বকাপের আগে জোর ধাক্কা সাকিবদের

BAN vs USA: বাংলাদেশকে হারিয়ে সিরিজ জয় যুক্তরাষ্ট্রের, টি২০ বিশ্বকাপের আগে জোর ধাক্কা সাকিবদের

বাংলাদেশকে তো পাকিস্তানও হারিয়েছে। এমনটাই জানিয়েছেন আইসিসি র‍্যাঙ্কিংয়ের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান (Shakib Al Hasan)। আমেরিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে হারের পর সাকিব এ কথা বলেছিলেন। সাকিব মনে করেন, আমেরিকা এই জয় তারা খেলা থেকে পায়নি, ভাগ্যের‌ জোড়ে পেয়েছিল। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দল যখন ৬ রানে হেরে যায়, তখন সাকিবের অভিমান ভেঙে যায়। যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে পুরো বাংলাদেশ দল ভেঙে পড়েছে।

প্রসঙ্গত, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে (USA vs Bangladesh T20I Series) বাংলাদেশকে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আমেরিকা। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৪ রান করে আমেরিকা। জবাবে ১৯.৩ ওভারে ১৩৮ রান করে গুটিয়ে যায় বাংলাদেশ দল। এভাবে টানা দুটি টি-টোয়েন্টি ম্যাচ জিতে বাংলাদেশকে লজ্জায় ফেলে আমেরিকা।

আমেরিকার হয়ে ১৪৪ রান ডিফেন্ড করতে সৌরভ নেত্রাভালকর ও আলি খান (Ali Khan) দুর্দান্ত বোলিং করেন। ৩ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ২ উইকেট নেন সৌরভ। এছাড়া তিনটি উইকেট পান আলি খান। ৩.৩ ওভারে ২৫ রান দেন আলি খান। দুটি উইকেট নেন শ্যাডলি ভ্যান শালকউইক, জগদীপ সিং ও কোরি অ্যান্ডারসন ১টি করে উইকেট নেন। বাংলাদেশের ইনিংসে মোট ৭ জন ব্যাটসম্যান ছিলেন যারা ১০-এর অঙ্কেও পৌঁছাতে পারেননি।

আমেরিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে খুশি ছিলেন না বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব। আমেরিকা ও আয়ারল্যান্ডের মতো দলগুলোর বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ বিশ্বকাপের সঠিক প্রস্তুতি দিতে পারেনা, দাবি করেছিলেন তিনি। কিন্তু এখন আমেরিকার কাছেই সিরিজ হেরে বসে‌ আছে বাংলাদেশ।

RELATED ARTICLES

আরও পড়ুন