Venkatesh Iyer: মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচজয়ী‌ ইনিংসে সৌরভ গাঙ্গুলীকে কৃতিত্ব ভেঙ্কটেশের,‌ কি‌ বললেন?

Published on:

Venkatesh Iyer Credit Sourav Ganguly

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে (IPL 2024) সমর্থকদের বিশ্বাস করিয়েছে যে এইভাবেই ফিরে আসতে হয়। টুর্নামেন্টের শুরু থেকেই একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে এখন নাইট বাহিনী দুরন্ত ফর্মে এগিয়ে চলেছে। গতকাল আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে ঘরের মাঠে ১২ বছর পর হারিয়ে কেকেআর আবারও দৃষ্টান্ত তৈরি করে। এবার এই ম্যাচে দুরন্ত ব্যাটিং করা ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyar) নিজের পারফরম্যান্সের উন্নতির পিছনে সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) পরামর্শের না জানা তথ্য তুলে ধরলেন।

গতকাল ম্যাচে কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে রীতিমতো চাপের মুখে পড়ে যায়। সেই সময় ভেঙ্কটেশ আইয়ার এসে দলের হাল ধরেন। তিনি প্রায় একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। ফলে ভেঙ্কটেশ আইয়ারের ব্যাট থেকে ৫২ বলে ৬ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৭০ রান আসে। এর ফলে কলকাতা ১৯.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে মোট ১৬৯ রান সংগ্রহ করে নেয়। এরপর এই রান তাড়া করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স মাত্র ১৪৫ রানে অলআউট হয়ে যায়।

অন্যদিকে এর আগে কলকাতা নাইট রাইডার্স ইডেন গার্ডেন্সে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও জয় তুলে নিয়েছে। এই ম্যাচের সময় দিল্লি ক্যাপিটালসের অন্যতম কর্মকর্তা সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ভেঙ্কটেশ আইয়ারের দেখা হয়। নাইট তারকা বাংলার মহারাজের থেকে পরামর্শ নিয়ে বর্তমানে নিজের ব্যাটিংয়ের উন্নতি ঘটিয়েছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভেঙ্কটেশ আইয়ার এই বিষয়ে বলেন,”আমি দাদার খুব বড়ো ভক্ত। আমি তার কাছ থেকে ব্যাটিং ভঙ্গিমা এবং সেইগুলির প্রয়োগের সম্পর্কে জিজ্ঞাসা করতে গিয়েছিলাম।”

তিনি আরও বলেন, “এটি খুবই একটা কার্যকর কথোপকথন ছিল। এই পরামর্শগুলি নেটে আমার ব্যাটিং ভঙ্গিমা এবং অনেক কিছুতে পরিবর্তন এনেছে।” উল্লেখ্য ভেঙ্কটেশ আইয়ার এই বছর আইপিএলে এখনও পর্যন্ত ১০ ম্যাচে মোট ২২৪ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স চলমান টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১০ ম্যাচের মধ্যে ৭ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে অবস্থান করছে। তারা পরবর্তী ম্যাচে ৫ মে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥