HomeSportVirat Kohli: আরসিবির জার্সিতে‌ ইতিহাস গড়লেন বিরাট, প্রথম প্লেয়ার হিসেবে আইপিএলে করলেন এই নজির

Virat Kohli: আরসিবির জার্সিতে‌ ইতিহাস গড়লেন বিরাট, প্রথম প্লেয়ার হিসেবে আইপিএলে করলেন এই নজির

আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৪ (IPL 2024) এর এলিমিনেটর (Eliminator) খেলতে নেমেছে রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Rajasthan Royals vs Royal Challengers Bengaluru)। রাজস্থান টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ায় প্রথমে ব্যাট করতে হয় আরসিবিকে। আর প্রথমে ব্যাট করতে নেমে আজ আবারও নতুন রেকর্ড নিজের নাম করেছেন বিরাট কোহলি (Virat Kohli)। যা এখনো বাকিদের কাছে এখনো স্বপ্নমাত্র।

আজ এলিমিনেটরের মতো ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে ওপেন করতে এসে ২৪ বলে ৩৩ রানের ইনিংস খেলে ফেরেন বিরাট। আর এই ৩৩ রানের সাথেই আইপিএলের ১৭ বছরের ইতিহাসে ৮০০০ রান পূরণ করেছেন তিনি। এই মাইলফলক ছুঁতে বিরাটের প্রয়োজন ছিল ২৯ রান। আজ ৩ টি বাউন্ডারি এবং ১ টি ছক্কার সাহায্যে নিজের আইপিএল কেরিয়ারের ৮০০৪ রান সম্পূর্ণ করেন বিরাট। এদিকে একমাত্র ব্যাটার হিসাবে এই নজির নিজের নাম করেছেন তিনি।

অনেক আগেই আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান করার রেকর্ড নিজের দখলে করে নিয়েছেন বিরাট কোহলি। এই মুহূর্তে বিরাটের ধারে কাছে কেউ নেই। আইপিএলে সর্বাধিক রানের তালিকায় বিরাটের পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। তবে তার কাছে এখনো পর্যন্ত ৭০০০ রানের গন্ডি টপকানো স্বপ্নমাত্র। কারণ, শিখর ধাওয়ান আইপিএলের ইতিহাসে ২২১ ইনিংসে ব্যাট করতে নেমে ৬৭৬৯ রান সংগ্রহ করেছেন।

আজ ৩৩ রানের পাশাপাশি এবছর আইপিএলে ৭৪১ রান নিজের নাম করেছেন তিনি। আর এই পাহাড় সমান রানের কারণে অরেঞ্জ ক্যাপের তালিকায় প্রথমে রয়েছেন তিনি। তার ধারে কাছে এই মুহূর্তে কেউ নেই। উল্লেখ্য, বিরাট এই ৮০০০ রান পূরণ করতে ২৪৪ টি ইনিংস সময় নিয়েছেন। যার মধ্যে রয়েছে ৫৫ টি হাফসেঞ্চুরি এবং ৮ টি সেঞ্চুরি। এছাড়া ৩৮.৬৭ এর গড়ে এবং প্রায় ১৩২ এর স্টাইকরেটে এই রান পূরণ করেছেন বিরাট।

RELATED ARTICLES

আরও পড়ুন