HomeSport'সম্মানের জন্য খেলেছিলাম', আরসিবির বিদায়ের পর আবেগপ্রবণ মন্তব্য বিরাট কোহলির

‘সম্মানের জন্য খেলেছিলাম’, আরসিবির বিদায়ের পর আবেগপ্রবণ মন্তব্য বিরাট কোহলির

বুধবার এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের কাছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (Royal Challengers Bangaluru) হেরে যাওয়ার পরে, বিরাট কোহলি (Virat Kohli) বলেছিলেন যে খেলোয়াড়রা যখন টানা ম্যাচ হেরে হতাশ হয়েছিল, তখন তারা আত্মসম্মানের জন্য খেলতে শুরু করেছিল এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2024) জায়গার জন্য লড়াই করতে শুরু করেছিল। আরসিবি তাদের প্রথম আট ম্যাচের সাতটিতে হেরেছে। কিন্তু তারা একটি চমকপ্রদ প্রত্যাবর্তন করে এবং পরবর্তী ছয়টি ম্যাচে জয়লাভ করে, যার মধ্যে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে একটি রোমাঞ্চকর ফাইনাল লিগ ম্যাচও ছিল, যা দলটিকে প্লে-অফে জায়গা নিশ্চিত করতে সাহায্য করেছিল।

বুধবার আহমেদাবাদে রাজস্থান রয়্যালসের কাছে চার উইকেটের এলিমিনেটর হারের পর কোহলি তার সতীর্থদের সাথে একটি ‘ড্রেসিংরুম চ্যাট’-এ বলেছিলেন, “আমরা নিজেদেরকে প্রকাশ করতে শুরু করে আমাদের সম্মান এবং আমাদের আত্মবিশ্বাসের জন্য খেলতে শুরু করেছি।”

তিনি বলেন, ”আমরা যেভাবে সবকিছু ঘুরিয়ে দিয়ে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছি, তা সত্যিই বিশেষ ছিল। এটি এমন কিছু যা আমি সর্বদা মনে রাখব কারণ এই দলের প্রতিটি সদস্য এটির জন্য দুর্দান্ত আবেগ দেখিয়েছে। আমরা এটা নিয়ে গর্বিত এবং শেষ পর্যন্ত আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম তা খেলেছি।” আরসিবি এলিমিনেটরে আট উইকেটে ১৭২ রান করে এবং রাজস্থান রয়্যালস ১৯ ওভারে ছয় উইকেট হারিয়ে এই লক্ষ্য অর্জন করে নেয়।

আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসিস (Faf Du Plessis) বলেছেন যে এমন দুর্দান্ত প্রত্যাবর্তনের পরে, প্রত্যাশা ছিল আরও এগিয়ে যাওয়ার। ডু প্লেসিস বলেন, ”শেষ ছয় ম্যাচ সত্যিই বিশেষ ছিল যেখানে পরিস্থিতি খুব দ্রুত বদলে গেছে। আপনি যখন বিশেষ কিছু করেন, আপনি এটি আরও বেশি বিশেষ হওয়ার প্রত্যাশা করেন। যখন লিগ মাঝপথে ছিল তখন, আমরা বেশ হতাশ ছিলাম। কিন্তু একবার ছন্দ পেয়ে আমরা তা নিয়ে খেলতে থাকলাম। দুঃখের বিষয়, দল হিসেবে আমরা ট্রফি জয়ের চূড়ান্ত দুই ধাপের আগেই বাদ পড়লাম। তবে আমি যদি মরসুমের দিকে তাকাই, আমরা যেখানে ছিলাম সেখান থেকে আমরা এখানে শেষ করেছি, তাতে আমি দলের ছেলেদের জন্য গর্বিত।”

RELATED ARTICLES

আরও পড়ুন