IPL 2024: ৫ বলে ২৮! ভাঙলো রশিদ খানের অহংকার, ক্রিস গেইলকেও পিছনে ফেলে দিলেন উইল জ্যাকস

Avatar

Updated on:

Will jacks hit 28 runs to Rashid khan and break chris gayle record ipl 2024

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বিপজ্জনক টি-টোয়েন্টি বোলারের খেতাব পেয়েছেন আফগানিস্তানের কিংবদন্তি স্পিনার রশিদ খান (Rashid Khan)। ক্রিকেট বিশ্বে রশিদের ১০ বছর পূর্ণ হতে চলেছে। এই সময়ে নিজের স্পিন দিয়ে সারা বিশ্বের ব্যাটসম্যানদের দাপিয়ে রেখেছেন তিনি। রশিদের বিরুদ্ধে রান করা তো দূরের কথা, ব্যাটসম্যানরা তাদের উইকেট বাঁচাতে লড়াই করে বলে মনে করা হয়, তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪- (IPL 2024) এর ৪৫ তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangaluru) ব্যাটসম্যানরা তাদের ঔদ্ধত্য ভেঙে দিয়েছে।

আরসিবির বিরুদ্ধে গুজরাট টাইটান্সের হয়ে খেলা রশিদ খান নিজের চার ওভারের স্পেলে ৫১ রান দেন এবং একটিও উইকেট নিতে পারেননি। রশিদের স্পেলের শেষ ওভারে ২৯ রান তোলেন উইল জ্যাকস (Will Jacks) ও বিরাট কোহলি (Virat Kohli)। আইপিএলের ইতিহাসে প্রথমবার এক ওভারে ২৯ রান দিলেন রশিদ। ইনিংসের ১৬তম ওভারে আসা রশিদ খানকে প্রথম বলেই সিঙ্গেল দেন বিরাট কোহলি। তারপরের পাঁচটি বলে ২৮ রান করেন উইল জ্যাকস।

রশিদ খানের বিরুদ্ধে চার ও ছক্কার বৃষ্টি দেখা খুবই বিরল। আইপিএলের ১৭তম আসরের আগে একবারই রশিদের বিরুদ্ধে হৈচৈ ফেলে দিয়েছিলেন কোনো ব্যাটসম্যান। তখন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতেন রশিদ। ২০১৮ সালের আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে রশিদের বিরুদ্ধে ক্রিস গেইল ও করুণ নায়ারের বিপক্ষে এক ওভারে ২৭ রান দেন। এতে গেইল ২৬ ও নায়ার ১ রান করেন। এর ফলে উইল জ্যাকস ও বিরাট কোহলির জুটি এখন ভাঙলেন গেইলের রেকর্ড।

গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ২৪ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় আরসিবি। টস হেরে যাওয়ার পর গুজরাট দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের খেলায় ২০০ রান করে, কিন্তু জবাবে আরসিবি ৯ উইকেটে ম্যাচ জিতে নেয়। উইল জ্যাকসের অপরাজিত ১০০ ও বিরাট কোহলির ৭০ রানের শক্তিশালী ইনিংস এই জয়ের প্রধান ভূমিকা পালন করে।

সঙ্গে থাকুন ➥