T20 World Cup 2024: নেই‌ জাদেজা, সুযোগ যশ দয়ালের, বিশ্বকাপের জন্য অদ্ভুত স্কোয়াড বাছলেন জাহির খান

Avatar

Published on:

Zaheer Khan pick India T20 World Cup 2024 Squad

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজ সবচেয়ে সফল দল। তবে ২০০৭ সালের উদ্বোধনী মরসুমে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল প্রথম চ্যাম্পিয়ন হয়েছিল। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্লু বিগ্রেডরা অন্যতম প্রতিপক্ষ হিসাবে মাঠে নামবে। এর সঙ্গেই বিসিসিআই (BCCI) খুব তাড়াতাড়ি এই টুর্নামেন্টের জন্য দল বাছাই করবে। এবার জাহির খান (Zaheer Khan) ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভারতীয় দল বেছে নিয়েছেন।

চলমান আইপিএল শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই ২ জুন থেকে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করবে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’-তে ব্লু ব্রিগেডরা মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং পাকিস্তানের সাথে জায়গা করে নিয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে। তাই বিসিসিআই খুব তাড়াতাড়ি সেই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের একটি শক্তিশালী দল ঘোষণা করতে চলেছে।

তার আগেই ভারতের প্রাক্তন কিংবদন্তি পেসার জাহির খান এই দলের বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন। তার মতে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ওপেনিং করবেন। তবে দলে বিকল্প ওপেনার হিসাবে তিনি শুভমান গিলকেও (Shubman Gill) রেখেছেন। জাহির খান মনে করছেন আসন্ন গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ঋষভ পান্থ (Rishabh Pant) নিজের জায়গা করে নেবেন। তিনি দীর্ঘদিন পর চোট সারিয়ে আবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিচ্ছেন।

এই দলে পেস অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়ার সঙ্গে শিবম দুবেকেও (Shivam Dube) তিনি জায়গা দিয়েছেন। উল্লেখযোগ্যভাবে পেস আক্রমণে জাহির খান জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজের সঙ্গে সঙ্গে আর্শদীপ সিং (Arshdeep Singh) এবং যশ দয়ালকে (Yash Dayal) বেছে নিয়েছেন। এছাড়াও স্পিন আক্রমণে তিনি মনে করছেন কুলদীপ যাদবের সঙ্গে চলমান আইপিএলে বিধ্বংসী ফর্মে থাকা যুজবেন্দ্র চাহালও জায়গা করে নেবেন।

জাহির খানের বাছাই করা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভারতীয় দল:

রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ, রিঙ্কু সিং, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং, যশ দয়াল

সঙ্গে থাকুন ➥