Rishabh Pant: মাঠের বাইরে আবার মন‌ জিতলেন পান্থ, ইউটিউবের সিলভার প্লে বাটন পেতেই করলেন বড় ঘোষণা

বর্তমানে অনেক ক্রিকেটার ক্রিকেট খেলার সঙ্গে যুক্ত থাকার সাথে ইউটিউব চ্যানেল খোলার বিষয়েও মনোযোগ দিচ্ছেন। ভারতীয় তারকা ক্রিকেটারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন, শচীন তেন্ডুলকার, হরভজন সিং, আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেল সাম্প্রতিক সময় যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। কিছুদিন আগে ভারতীয় তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পান্থও (Rishabh Pant) এই তালিকায় যুক্ত হয়েছেন। এবার তার ইউটিউব চ্যানেলে ১ লাখ সাবস্ক্রাইবার হওয়ার পর পান্থ গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত ঘোষণা করলেন।

২০২২ সালের ডিসেম্বর মাসে ঋষভ পান্থ একটি গুরুতর গাড়ি অক্সিডেন্টের মুখে পড়েন। এর ফলে তাকে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়। তবে পান্থ সমস্ত প্রতিকূলতাকে সরিয়ে দ্রুত সুস্থ হয়ে সম্প্রতি আবারও মাঠে ফিরেছেন। বর্তমানে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) দুরন্ত পারফরম্যান্স করে ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যান পুরোনো ছন্দ খুঁজে পেয়েছেন। তিনি এই টুর্নামেন্টে পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ৩১ বলে ৪২ রান করে দলকে ভরসা দিয়ে সমর্থকদের মুগ্ধ করেন।

এবার আজ ঋষভ পান্থ নিজের ইউটিউব চ্যানেলে ১ লাখ সাবস্ক্রাইবার হওয়ার জন্য অর্জিত সিলভার বাটনের ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন। এছাড়াও তিনি ইউটিউব থেকে উপার্জিত সমস্ত অর্থ ব্যক্তিগত কাজে না লাগিয়ে ভালো কাজে দান করবেন বলে জানিয়েছেন। ঋষভ পান্থ এই বিষয়ে লেখেন, “এই সিলভার প্লে বাটনটি আমাদের সকলের। ১০০ k-এর এই মাইলফলকটি আরও স্মরণীয় করে রাখতে আমি একটি ভাল কাজের জন্য আমার ব্যক্তিগত অবদানের সাথে ইউটিউব থেকে সমস্ত উপার্জন দান করার প্রতিশ্রুতি দিচ্ছি।”

তিনি আরও লেখেন, “আসুন এই প্ল্যাটফর্মটিকে আরও ভালো কাজের জন্য ব্যবহার করে একটি পার্থক্য তৈরি করি।” উল্লেখ্য ঋষভ পান্থ এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে দুরন্ত পারফরমেন্স করার আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচেও ২৬ বলে অপরাজিত ৩৬ রান করে দলকে জয় দেন‌‌। আজ তিনি ভারতীয় দলের হয়ে কানাডার বিপক্ষে গ্ৰুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবেন।