iPad-কে টেক্কা দিতে আসছে Google-এর নয়া ট্যাব, থাকবে হাই-রিফ্রেশ রেট সহ OLED স্ক্রিন

গুগল গত বছর মে মাসে তাদের অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্স, আই/ও-তে নিজেদের প্রথম ট্যাব, Google Pixel Tablet লঞ্চ করেছিল। পরে এটি বিশ্বের বিভিন্ন দেশের বিক্রির জন্য উপলব্ধ হয়। এখন, জানা গেছে যে গুগল তাদের পরবর্তী প্রজন্মের Pixel Tablet 2 তৈরির জন্য প্রস্তুতি নিচ্ছে৷ লেটেস্ট অ্যান্ড্রয়েড বিটা রিলিজে দু’টি বিটা রিলিজে দু’টি বিটা রিলিজে দু’টি নতুন কোডনাম, “ক্লেমেন্টাইন” এবং “কিয়োমি” সামনে এসেছে৷ এটি Pixel Tablet সিরিজের নতুন মডেল আগমনের নির্দেশ করে। এছাড়াও, “সিট্রন” (Citron) কোডনেম ইঙ্গিত করে যে একটি পিক্সেল ট্যাবলেট বর্তমানে বিকাশের পর্যায়ে রয়েছে।

Google আনছে Pixel Tablet 2

গত বছর, গুগল পিক্সেল ট্যাবলেট “ট্যাঙ্গর” ও “ট্যাঙ্গরপ্রো” (Tangorpro)-এর মতো কোডনেমের সাথে যুক্ত ছিল এবং শেষ পর্যন্ত মে মাসে গুগল পিক্সেল ট্যাবলেট হিসাবে লঞ্চ হয়। “সিট্রন” এর মতো অতিরিক্ত কোডনেমের উপস্থিতি অন্যান্য ট্যাবলেটের ডেভলপমেন্টের ইঙ্গিত দেয়। তাছাড়া, “কর্লান” এবং “ইউজু” নামে ট্যাবলেটের সাথে আসা ডকের দুটি সংস্করণের অভ্যন্তরীণ রেফারেন্স, পিক্সেল ট্যাবলেট লাইনআপের জন্য একাধিক অ্যাক্সেসরি অফার করার কোম্পানির পরিকল্পনাকে তুলে ধরে। সম্ভবত ট্যাবগুলি চার্জিং-ওনলি ডক সহ আসবে।

উল্লেখযোগ্যভাবে, ফলের সাথে উল্লেখিত সাংকেতিক নামগুলির সংযোগ দেখা যায়, বিশেষ করে সাইট্রাস প্রজাতির সাথে। এটি গুগল পিক্সেল ট্যাবলেটের বিকাশ প্রক্রিয়া জুড়ে একটি ধারাবাহিক থিম। উদ্যানবিদ্যায়, ট্যাঙ্গর বলতে একটি হাইব্রিড সাইট্রাস ফলকে বোঝায়, যা অন্য সাইট্রাস প্রজাতির সাথে একটি মিষ্টি অরেঞ্জের ক্রসব্রিড করার ফলে তৈরি হয়। ট্যাঙ্গরের সাধারণ উদাহরণগুলির মধ্যে রয়েছে ক্লেমেন্টাইন এবং কিয়োমি, যার উৎপত্তি জাপানে।

যদিও নতুন Google Pixel Tablet 2-এর সুনির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি এখনও সামনে আসেনি, তবে অনুমান করা হচ্ছে যে এগুলি উন্নততর বৈশিষ্ট্যের সাথে বাজারে আসবে। ট্যাবগুলি উচ্চ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) স্ক্রিন, একটি পিক্সেল স্টাইলাস, কীবোর্ডের জন্য সাপোর্ট এবং সাধারণ ডক ছাড়াও বিভিন্ন অ্যাক্সেসরিগুলির সাথে কম্প্যাটিবিলিটি অফার করতে পারে।