বাজারে এন্ট্রি নিল 32 ইঞ্চি ও 43 ইঞ্চির জোড়া Smart TV, বাড়িই নাকি হয়ে উঠবে থিয়েটার! বিশেষ কী?

এখন স্মার্ট টিভির (Smart TV) জমানা, বিনোদনের জন্য প্রায় সকলেই আধুনিক প্রযুক্তি-ফিচারে ঠাসা টেলিভিশন কিনছেন। এদিকে বাজারের চাহিদা মেটাতে বিভিন্ন ব্র্যান্ডও ঘন ঘন এই ধরণের টিভি লঞ্চ করে চলেছে। যেমন আজ Videotex নামক ভারতের অন্যতম শীর্ষস্থানীয় ডিজাইন ম্যানুফ্যাকচারার কোম্পানিটি ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি আকারের দু-দুটি নতুন (পড়ুন নেক্সট জেনারেশনের) টিভি লঞ্চ করেছে। এগুলির ক্রেতারা চমৎকার ছবির গুণমান এবং শক্তিশালী ডলবি অডিও উপভোগ করতে পারবেন। আবার এই লেটেস্ট টিভি জোড়া webOS সফ্টওয়্যারে চলবে – মিলবে LG ThinQ অ্যাপের অ্যাক্সেসও। উল্লেখ্য, এই দুটি টিভি লঞ্চ করে Videotex তার উৎপাদন ক্ষমতা ৩০ লাখে উন্নীত করতে সক্ষম হয়েছে।

Videotex-এর নতুন 32-inch এবং 43-inch TV দুটির স্পেসিফিকেশন

ভিডিওটেক্সের টিভি দুটির তফাত কেবল স্ক্রিন সাইজ এবং রেজোলিউশনে। এক্ষেত্রে কোম্পানির ৩২ ইঞ্চি টিভিটি এইচডি রেজোলিউশনের সাথে এসেছে, যেখানে ৪৩ ইঞ্চি মডেলটি ফুলএইচডি রেজোলিউশন অফার করবে। দুটি টিভিতেই স্লিক মেটাল বর্ডারলেস ডিজাইন ও কোয়ান্টাম লুমিনিট+ ডিসপ্লে দেখা যাবে, আর মিলবে রিমোট পিসি ফাংশন। আবার সেরা ছবির জন্য, এগুলি ৪কে (4K) আপস্কেলিং, এইচডিআর ১০ (HDR 10) এবং এইচএলজি (HLG) সমর্থন করবে। পারফরম্যান্সের জন্য টিভি দুটিতে এআরএম (ARM) কোয়াড-কোর চিপসেট দেওয়া হয়েছে, যার সাথে থাকবে ১.৫ জিবি র‍্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও এই ইলেকট্রনিক্স আইটেমগুলি অটো লো লেটেন্সি মোড এবং গেমিংয়ের জন্য এমইএমসি (MEMC) প্রযুক্তি অফার করবে। আবার সফ্টওয়্যার ফ্রন্টে দুটি টিভিই চলবে ওয়েবওস হাব ২.০ ওএসে।

এদিকে শক্তিশালী সাউন্ড এক্সপেরিয়েন্সের জন্য Videotex-এর লেটেস্ট টিভি দুটি ডলবি অডিওর অপশন বহন করবে। ওয়্যারলেস সংযোগের জন্য ইউজাররা পাবেন ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫.০ প্রযুক্তি। উল্লেখ্য, এগুলি ম্যাজিক রিমোট হটকি (Hotkey)-সহ আসে। অন্যান্য ফিচারের কথা বললে, এগুলিতে ওয়েবক্যাম, ফ্যামিলি সেটিংস, আই-কেয়ার মোড ইত্যাদির সুবিধাও পাওয়া যাবে।

Videotex-এর জোড়া টিভির দাম, লভ্যতা

এই নতুন টিভিগুলি শীঘ্রই কোম্পানির ওয়েবসাইটে বিক্রির জন্য উপলব্ধ হবে বলে জানা গিয়েছে। তবে এখনও এগুলির দাম জানা যায়নি – Videotex, আসন্ন দিনগুলিতে এই তথ্য প্রকাশ করবে।