বিশাল বড় ব্যাটারি ও দুর্দান্ত ক্যামেরা সহ লঞ্চ হল HTC A104 এবং A102 ট্যাবলেট, দাম দেখে নিন

Avatar

Published on:

Htc a104 a02 launched with 20 megapixel camera ips lcd display price specifications

HTC আজ রাশিয়ায় তাদের দুটি লেটেস্ট ট্যাবলেট মডেলের ঘোষণা করল। এগুলি হল HTC A104 এবং HTC A102৷ উভয় ট্যাবলেটেই – ১২৮ জিবি স্টোরেজ, সিম সাপোর্ট এবং একসমান কানেক্টিভিটি পোর্ট বিদ্যমান থাকছে। তবে ডিসপ্লে সাইজ, প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, ব্যাটারি এবং ক্যামেরা বিভাগে পার্থক্য লক্ষ্যণীয়। যেমন HTC A104 এসেছে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ৮ জিবি র‍্যাম, অ্যান্ড্রয়েড ১৩ ওএস এবং এক্সিনস প্রসেসর সহ। আর HTC A102 মডেলে পাওয়া যাবে ২০ মেগাপিক্সেলের রিয়ার স্ন্যাপার, ৪ জিবি র‍্যাম, অ্যান্ড্রয়েড ১২ ওএস এবং মিডিয়াটেক হেলিও এসওসির মতো ফিচার। চলুন এবার HTC A104 এবং A102 ট্যাবলেটের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

HTC A104 এবং A102 ট্যাবলেটের স্পেসিফিকেশন

এইচটিসি এ১০৪ ট্যাবলেটে রয়েছে ১০.৩৬-ইঞ্চির (২০০০x১২০০ পিক্সেল) IPS LCD প্যানেল। এই ডিসপ্লের উপরিভাগে ৫-মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে এবং আর ডিভাইসের রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ সহ ৫-মেগাপিক্সেলের ক্যামেরা বিদ্যমান থাকছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। আবার উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এই ট্যাবলেটে ইউনিসক টি৬০৬ চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ মিলবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। HTC A104 ট্যাবলেটের পরিমাপ ২৪৩.৮x১৬২.৬x৮.৫ মিমি এবং ওজন ৫৩৩ গ্রাম।

অন্যদিকে, HTC A102 ট্যাবলেটে উপরিউক্ত মডেলের তুলনায় সামান্য বড় অর্থাৎ ১১-ইঞ্চির IPS LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যা ২০০০x১২০০ পিক্সেলের রেজোলিউশন সাপোর্ট করে। এটি পুরানো-প্রজন্মের অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম চালিত। আর প্রসেসর হিসাবে এতে থাকছে মিডিয়াটেক হেলিও জি৮৫। ডিভাইসটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে। ক্যামেরা বিভাগের কথা বললে, HTC A102 ট্যাবে রয়েছে ৮-মেগাপিক্সেলের সেলফি সেন্সর এবং পিছনে LED ফ্ল্যাশ সহ ২০-মেগাপিক্সেলের স্ন্যাপার বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৮,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। HTC A102 -এর পরিমাপ ২৪৫.৬x১৫৫.৩৬x৮ মিমি এবং ওজন ৪৬০ গ্রাম।

সদৃশ্যতার কথা বললে, এইচটিসি ব্র্যান্ডের উভয় ট্যাবলেটেই – সিম স্লট সাপোর্ট, 4G LTE নেটওয়ার্ক, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০ ভার্সন, একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে৷

HTC A104 এবং A102 ট্যাবলেটের দাম

এইচটিসি এ১০২ ট্যাবলেটের দাম ২০,৯৯০ রাশিয়ান রুবেল (ভারতীয় মূল্যে প্রায় ১৯,১০০ টাকা) ধার্য করা হয়েছে। আর নতুন এইচটিসি এ১০৪ ট্যাবলেটের দাম রাখা হয়েছে ১৭,৭৩০ রাশিয়ান রুবেল (প্রায় ১৬,১০০ টাকা)৷

HTC A102 এবং A104 ট্যাবলেট যথাক্রমে সিলভার ও ব্ল্যাক কালার অপশনের সাথে রাশিয়ার বাজারে উপলব্ধ। ভারত সহ বিশ্ব বাজারে কবে আলোচ্য দুটি মডেলকে উন্মোচন করা হবে সেই সংক্রান্ত কোনো তথ্য এখনো জানায়নি সংস্থাটি।

সঙ্গে থাকুন ➥