Oppo Pad Air 2: ওয়ানপ্লাসের নতুন বাজেট ট্যাবলেট লঞ্চ হল, কম দামে সুন্দর সব ফিচার্স

Avatar

Published on:

Oppo Pad Air 2 launched

Oppo Pad Air সংস্থার প্রথম বাজেট ট্যাবলেট হিসেবে গত বছর মে মাসে লঞ্চ হয়েছিল। তার দেড় বছরেরও বেশি সময় কেটে যাওযার পর আজ, উত্তরসূরি Oppo Pad Air 2 আনুষ্ঠানিক ভাবে লঞ্চের ঘোষণা হয়েছে। Reno 11 এবং Reno 11 Pro-এর পাশাপাশি বাজারে পা রেখেছে ট্যাবটি। ঘটনাচক্রে, Oppo Pad Air 2 ইতিমধ্যেই OnePlus Pad Go হিসাবে গ্লোবাল মার্কেটে এসেছে। ট্যাবটিতে বড় এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G99 চিপসেট, ৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা এবং বিশাল ৮,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। চলুন Oppo Pad Air 2-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Oppo Pad Air 2-এর স্পেসিফিকেশন

ওপ্পো প্যাড এয়ার ঠিক ওপ্পো প্যাড ২-এর অনুরূপ ডিজাইন সহ এসেছে। এতে গোলাকার কোণ রয়েছে এবং রিয়ার ক্যামেরাটি কেন্দ্রে অবস্থিত। ব্যাক প্যানেলে ডুয়েল-টোন ফিনিশ দেখা যায়। ট্যাবলেটটি ২,৪০৮ x ১,৭২০ পিক্সেল (২.৪কে) রেজোলিউশন এবং ২৬০ পিপিআই রেজোলিউশন সহ ১১.৩৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে।

ট্যাবটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত। ওপ্পো প্যাড এয়ার ২ অ্যান্ড্রয়েড ১৩ নির্ভর কালারওএস ১৩.২ (ColorOS 13.2) কাস্টম স্কিনে রান করে। ক্যামেরার ক্ষেত্রে, Oppo Pad Air 2-এ একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। কোনও মাইক্রোএসডি কার্ড স্লট বা ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক না থাকলেঅও, ডলবি অ্যাটমস-সমর্থিত কোয়াড স্টেরিও স্পিকার অফার করে।

এছাড়া, Oppo Pad Air 2-এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.২ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Pad Air 2-এ ৮,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট সুপারভুক (SuperVOOC) চার্জিং স্ট্যান্ডার্ড সাপোর্ট করে।

Oppo Pad Air 2-এর দাম ও লভ্যতা

Oppo Air 2 চীনে তিনটি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এগুলি দাম হল –

৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৪১০ টাকা)।

৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৭,৭৮০ টাকা)।

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ১,৬৯৯ ইউয়ান (প্রায় ২০,১৫৫ টাকা)।

ট্যাবলেটটি স্পেস গ্রে এবং স্ট্রিমার সিলভার কালার অপশনগুলিতে পাওয়া যাবে। এটি বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে এবং আগামী ২৫ নভেম্বর থেকে এর বিক্রি শুরু হবে। Oppo Pad Air 2 ভারতে লঞ্চ হবে কিনা, তা এখনও নিশ্চিত করেনি ওপ্পো।

সঙ্গে থাকুন ➥