ট্যাবে এমন ফিচার অকল্পনীয়, OnePlus Pad এর ভারতে লঞ্চের আগে আরও কিছু তথ্য লিক হল

Avatar

Updated on:

OnePlus Tab launch Date February 7

ওয়ানপ্লাস (OnePlus) ভারতে তাদের প্রথম অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। কোম্পানিটি নিশ্চিত করেছে যে, তারা ভারতীয় বাজারের জন্য তাদের নতুন অ্যান্ড্রয়েড ট্যাবলেট হিসেবে OnePlus Pad লঞ্চ করবে। OnePlus 11 এবং OnePlus 11R 5G-এর পাশাপাশি আগামী ৭ ফেব্রুয়ারি ভারতে ডিভাইসটি আত্মপ্রকাশ করবে। লঞ্চের আগে, ওয়ানপ্লাস নতুন ট্যাবলেটটির ডিজাইনও টিজ করেছে। এটি চীনে Oppo Pad 2 হিসেবে রিব্র্যান্ড করা হবে বলেও শোনা যাচ্ছে। আর অফিসিয়াল লঞ্চের আগে এখন, OnePlus Pad-এর স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। এই ট্যাবলেটে প্রিমিয়াম MediaTek Dimensity 9000 প্রসেসরটি ব্যবহার করা হবে। ভারতে একাধিক র‌্যাম এবং স্টোরেজ বিকল্পের সাথে এটি উপস্থিত হবে বলে জানা গেছে। আসুন তাহলে এদেশে লঞ্চের আগে OnePlus Pad-এর মূল স্পেসিফিকেশনের পাশাপাশি অন্যান্য আর কি কি বিবরণ সামনে এসেছে দেখে নেওয়া যাক।

ফাঁস হল OnePlus Pad-এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস প্যাড ভারতে একটি প্রিমিয়াম অ্যান্ড্রয়েড ট্যাবলেট হিসেবে আত্মপ্রকাশ করবে। কোম্পানি আগামী ৭ ফেব্রুয়ারি নির্ধারিত লঞ্চ ইভেন্টে ট্যাবলেটের অফিসিয়াল মূল্যের বিবরণ ঘোষণা করবে। লঞ্চের আগে, টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন ওয়ানপ্লাস প্যাডের স্পেসিফিকেশন প্রকাশ করেছেন। তিনি দাবি করেছেন যে, এই ট্যাবটি চীনে ওপ্পো প্যাড ২ হিসেবে লঞ্চ করা হবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত হবে। ট্যাবের সামনে ২কে (2K) রেজোলিউশন সহ লম্বা ১১.৬ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে। একটি মসৃণ ডিসপ্লে অভিজ্ঞতা দিতে, ওয়ানপ্লাস ট্যাবলেটটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

এছাড়াও, জানা গেছে অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি ৮ জিবি এবং ১২ জিবি র‍্যাম অপশনগুলির সাথে বাজারে আসবে। স্টোরেজের ক্ষেত্রে, এটি ১২৮ জিবি/ ২৫৬ জিবি এবং ৫১২ জিবি বিকল্পগুলি অফার করবে। স্টোরেজ বিকল্পগুলি সম্ভবত বাজারের ওপর নির্ভর করে পরিবর্তিত হবে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Pad-এর ব্যাক প্যানেলে অবস্থিত বৃত্তাকার ক্যামেরা মডিউলের মধ্যে এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। আর ট্যাবলেটটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। ওয়ানপ্লাসের ট্যাবলেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। এর গ্লোবাল ভ্যারিয়েন্টে অ্যান্ড্রয়েডের ওপরে অক্সিজেন ওএস ১৩ (Oxygen OS 13)-এর একটি স্তর থাকবে। ব্যাটারির ক্ষেত্রে, OnePlus Pad ৯,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন সেলের সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি একটি ওয়াই-ফাই-অনলি ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি রিপোর্টে OnePlus Pad-এর কিছু ডিজাইনের রেন্ডার শেয়ার করা হয়েছে, যা প্রকাশ করেছে যে ট্যাবলেটটির ডিসপ্লের চারপাশে মোটামুটি স্লিম বেজেল থাকবে। ফ্রন্ট ক্যামেরা সেন্সরটি ট্যাবের ডানদিকের বেজেলে অবস্থান করবে। আর স্মার্ট স্টাইলাসের জন্য এর বাম প্রান্তে একটি কাটআউটও থাকবে। এছাড়া, ভলিউম বাটনগুলি ট্যাবের ডান প্রান্তে দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥