HomeTabletsবাড়িতে বসেই ডিজিটাল লেখাপড়া, খুদেদের জন্য 'কিডস এডিশন' ট্যাব আনল Samsung

বাড়িতে বসেই ডিজিটাল লেখাপড়া, খুদেদের জন্য ‘কিডস এডিশন’ ট্যাব আনল Samsung

বর্তমানে যুগে বড় স্ক্রিনে কাজের সুবিধার জন্য বিভিন্ন পেশার সাথে যুক্ত ব্যক্তিদের পাশাপাশি বাচ্চাদের পড়াশোনা ও অন্যান্য অ্যাক্টিভিটির জন্য ট্যাবলেট বেশ কার্যকরী হয়ে উঠেছে। স্যামসাং গত অক্টোবর মাসে তাদের সাশ্রয়ী মূল্যের Samsung Galaxy Tab A9 এবং Galaxy Tab A9+ ট্যাবলেটগুলি উন্মোচন করেছিল। আর এখন দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ইন্দোনেশিয়ায় Samsung Galaxy Tab A9 Kids Edition এবং Galaxy Tab A9+ Kids Edition উন্মোচন করেছে। এই ট্যাবগুলি বিশেষভাবে শিশুদের মাথায় রেখে ডিজাইন করা হয়েছে, যা তাদের জন্য একটি নিরাপদ এবং উপভোগ্য অভিজ্ঞতা নিশ্চিত করে৷ আসুন এই ট্যাবগুলির দাম এবং অরিজিনাল মডেলের থেকে কি কি পরিবর্তনের সাথে বাজারে এসেছে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab A9 Kids Edition-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ কিডস এডিশন ভাইব্র্যান্ট ডিসপ্লে এবং শিশুদের জন্য উপযুক্ত শক্তিশালী পারফরম্যান্সের ওপর ফোকাস দিয়ে ডিজাইন করা হয়েছে। এতে এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৮.৭ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে৷ ট্যাবলেটটি ৪ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ বিকল্পে বাজারে এসেছে। আবার মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানোও সম্ভব। গ্যালাক্সি ট্যাব এ৯ কিডস এডিশন মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত। ট্যাবটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক ওয়ান ইউআই ৫.১.১ (One UI 5.1.1) সফ্টওয়্যার স্কিনে রান করে। এর সাথে নিরাপত্তা জন্য ডিভাইসটিতে Samsung Knox) সাপোর্টও মিলবে।

বাচ্চাদের জন্য তৈরি ট্যাবলেটটিতে অতিরিক্ত সুরক্ষার জন্য বিশেষ অ্যান্টি-ইমপ্যাক্ট কেসিং এবং শিক্ষামূলক ও বিনোদনমূলক কন্টেন্ট সরবরাহ করার জন্য স্যামসাং কিডস মোড রয়েছে। অভিভাবকরা অতিরিক্ত কিডস অ্যাপ এবং গেমগুলির সাথে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ কিডস এডিশনটি কাস্টমাইজ করার এবং দৈনিক স্ক্রিন লিমিট সেট করতে পারবেন৷ এছাড়াও, স্যামসাংয়ের এই ট্যাবলেটটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, স্টেরিও স্পিকার এবং বড় ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে শিশুদের জন্য একটি নিমগ্ন এবং নিরাপদ অভিজ্ঞতা প্রদান করবে৷

Samsung Galaxy Tab A9+ Kids Edition-এর স্পেসিফিকেশন

Samsung Galaxy Tab A9+ Kids Edition বৃহত্তর এবং আরও আকষর্ণীয় ডিসপ্লে সহ এসেছে। এতে রয়েছে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১১ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন। এই ট্যাবেও ৪ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি বা ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে, যা মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যায়। Galaxy Tab A9+ Kids Edition Qualcomm Snapdragon 695 প্রসেসর দ্বারা চালিত, যা এতে শক্তিশালী পারফরম্যান্স নিশ্চিত করে। সিকিউরিটি ফিচারগুলির মধ্যে রয়েছে স্যামসাং কেনক্স (Samsung Knox) এবং অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক ওয়ান ইউআই ৫.১.১ (One UI 5.1.1) সফ্টওয়্যার স্কিন।

এছাড়া, Samsung Galaxy Tab A9+ Kids Edition ট্যাবলেটটিতে উন্নত স্থায়িত্বের জন্য একটি বিশেষ অ্যান্টি-ইমপ্যাক্ট কেসিং রয়েছে এবং এটি স্যামসাং কিডস মোড অফার করে, যা শিক্ষামূলক এবং বিনোদনমূলক কন্টেন্ট প্রদান করে। অভিভাবকরা অতিরিক্ত কিডস অ্যাপ এবং গেমগুলির সাথে ট্যাবলেটটিকে পার্সোনালাইজড করতে পারেন, সেইসাথে দৈনিক স্ক্রিন লিমিট সেট করতে পারেন। Samsung Galaxy Tab A9+ Kids Edition-এ একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার-ফেসিং ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, কোয়াড স্পিকার এবং বড় ৭,০৪০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Samsung Galaxy Tab A9 Kids Edition এবং-Samsung Galaxy Tab A9+ Kids Edition এর মূল্য এবং লভ্যতা

ইন্দোনেশিয়ায় Samsung Galaxy Tab A9 Kids Edition-এর মূল্য ৩২,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ১৭,৬২০ টাকা) এবং Galaxy Tab A9+ Kids Edition (5G)-এর মূল্য হল IDR ৪৯,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ২৬,৭০০ টাকা)। আগামী ১২ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত এই ট্যাবগুলির সাথে মিলবে এক্সক্লুসিভ প্রি-অর্ডার বোনাস, যার মধ্যে রয়েছে একটি পাফি কভার, ক্রেয়ন স্টাইলাস, কিডস স্টিকার, একটি ২০ ওয়াট চার্জার এবং বর্ধিত ডিভাইস এবং স্ক্রিন সুরক্ষার জন্য একটি কমপ্লিমেন্টারি এক বছরের স্যামসাং কেয়ার+ প্ল্যান। এই স্যামসাং ট্যাবলেটগুলি ভারতের বাজারে পাওয়া যাবে কিনা, তা এখনও জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular