HomeটেলিকমAirtel 296 319: ভ্যালিডিটি পুরো একমাস, গ্রাহকদের সুবিধার্থে এয়ারটেল আনল নয়া দুই প্ল্যান

Airtel 296 319: ভ্যালিডিটি পুরো একমাস, গ্রাহকদের সুবিধার্থে এয়ারটেল আনল নয়া দুই প্ল্যান

Airtel-এর দুই নতুন প্রিপেইড প্ল্যানের মূল্য রাখা হয়েছে যথাক্রমে ২৯৬ এবং ৩১৯ টাকা। প্রথমোক্ত অর্থাৎ ২৯৬ টাকার প্ল্যানের সঙ্গে Airtel গ্রাহকেরা পুরো ৩০ দিনের ভ্যালিডিটিতে পরিষেবা উপভোগের সুবিধা পাবেন। ৩১৯ টাকার অপর প্ল্যানের সাথে অবশ্য মিলবে একটি সম্পূর্ণ মাসের ভ্যালিডিটি

Reliance Jio’র পর কেন্দ্রীয় টেলিকম নিয়ামক সংস্থা TRAI-এর নির্দেশ অনুযায়ী দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর সংস্থা Airtel বাজারে সম্পূর্ণ নতুন দুটি প্রিপেইড প্ল্যান নিয়ে হাজির হল। উক্ত দুই নতুন প্রিপেইড প্ল্যানের মূল্য রাখা হয়েছে যথাক্রমে ২৯৬ এবং ৩১৯ টাকা। প্রথমোক্ত অর্থাৎ ২৯৬ টাকার প্ল্যানের সঙ্গে Airtel গ্রাহকেরা পুরো ৩০ দিনের ভ্যালিডিটিতে পরিষেবা উপভোগের সুবিধা পাবেন। ৩১৯ টাকার অপর প্ল্যানের সাথে অবশ্য মিলবে একটি সম্পূর্ণ মাসের ভ্যালিডিটি। অর্থাৎ সেক্ষেত্রে মাসের দিন সংখ্যা ৩০ হোক বা ৩১ – গ্রাহককে তড়িঘড়ি রিচার্জের কথা ভাবতে হবে না।

প্রসঙ্গত মনে করিয়ে দিই, স্বল্পকাল আগেই কেন্দ্রীয় টেলিকম নিয়ামক সংস্থা TRAI, সরকারি এবং বেসরকারি টেলকোগুলিকে অন্ততপক্ষে এমন একটি রিচার্জ প্ল্যান বাজারে আনার নির্দেশ দেয়, যা পুরোপুরি ৩০ দিনের ভ্যালিডিটি প্রদান করবে। সদ্য এই নির্দেশে কিছুটা পরিবর্তন ঘটিয়ে TRAI টেলিকম অপারেটরদের জন্য নতুন একটি নিয়ম লাগু করেছে। এই নিয়ম অনুযায়ী টেলকোদের এবার সারা মাসের ভ্যালিডিটি যুক্ত একটি প্ল্যান বাজারে আনতেই হবে। ট্রাইয়ের এহেন নির্দেশ পালন করতে গিয়েই এয়ারটেল উপরোক্ত নতুন দুটি প্রিপেইড প্ল্যান প্রকাশ্যে নিয়ে এলো বলে মনে করা হচ্ছে।

২৯৬ টাকার নতুন Airtel প্ল্যানের সুবিধা

অফিসিয়াল লিস্টিংয়ের দিকে তাকালে আমরা দেখতে পাবো ২৯৬ টাকার নতুন এয়ারটেল প্রিপেইড প্ল্যান মোট ৩০ দিনের বৈধতা প্রদান করবে। এই পরিষেবা মেয়াদে গ্রাহকেরা মোট ২৫ জিবি ইন্টারনেট ডেটা, ১০০ এসএমএস খরচ সহ আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ পাবেন। যে সব গ্রাহক এককালীন ডেটা খরচে আগ্রহী, তাদের জন্য এই প্ল্যান বেশ উপযোগী হতে পারে।

৩১৯ টাকার নতুন Airtel প্রিপেইড প্ল্যানের সুবিধা

দৈনিক ডেটার ব্যবহারকারীদের পক্ষে ৩১৯ টাকার নতুন এয়ারটেল প্ল্যান ফায়দাজনক হবে বলেই আমাদের ধারণা। এটি সম্পূর্ণ এক মাসের ভ্যালিডিটি সহ উপলব্ধ। অর্থাৎ উপভোক্তারা এই প্ল্যান প্রতি মাসের একই তারিখে রিচার্জ করতে পারবেন। সুবিধার কথা বলতে গেলে এটি প্রাত্যহিক ২ জিবি ডেটা, ১০০ এসএমএস ছাড়াও অফুরন্ত ভয়েস কলিং সুবিধা প্রদান করবে।

এছাড়া উপরের নয়া দুই প্রিপেইড প্ল্যানের সাথে Airtel রিচার্জকারীদের ৩০ দিনের নিঃশুল্ক Amazon Prime Video Mobile এডিশন অ্যাক্সেস সহ তিন মাসের Apollo 24×7 Circle ও Wynk Music প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন বিনামূল্যে দেবে। সর্বোপরি প্ল্যানদুটি বেছে নিলে গ্রাহকেরা পুরো ১০০ টাকার FASTag ক্যাশব্যাক পেয়ে যাবেন।

আরও পড়ুন