Harley Davidson sportster S: ভারতে নতুন ক্রুজার বাইক আনল হার্লে ডেভিডসন

Harley Davidson Sportster S-এর দাম রাখা হয়েছে ১৫.৫১ লক্ষ টাকা

harley-davidson-sportster-s-launched-in-india-price-rs-15-51-booking-starts

Harley Davidson Sportster S বাইকটি আজ লঞ্চ হল দেশীয় বাজারে। গত মাসেই এর লঞ্চের দিনক্ষণ জানিয়েছিল সংস্থাটি। সেই মতোই আমেরিকান ক্রুজার বাইকটিকে বাজারে নিয়ে আসা হল। উল্লেখ্য, এবছর ভারতে লঞ্চ হওয়া এটি সংস্থার দ্বিতীয় বাইক। ইতিমধ্যেই এর বুকিং নেওয়াও শুরু হয়ে গিয়েছে। আসুন Harley Davidson Sportster S-এর ইঞ্জিন, ফিচার, চ্যাসিস ও দাম জেনে নেওয়া যাক।

Harley Davidson Sportster S: ইঞ্জিন

শক্তিশালী ক্রুজার বাইকটির অন্যতম আকর্ষণ হল এর পাওয়ারট্রেন। এতে রয়েছে হার্লে-র রিভলিউশন ম্যাক্স ইঞ্জিন, যা প্যান আমেরিকা ১২৫০ (Pan America 1250)-তে প্রথম দেওয়া হয়েছিল। এর ১২৫০ সিসি ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১২১ এইচপি শক্তি এবং ১১৪ এনএম টর্ক পাওয়া যাবে। এছাড়াও এতে রয়েছে স্লিপার ক্লাচ এবং ৬-স্পিড গিয়ারবক্স।

Harley Davidson Sportster S: ফিচার

হার্লে ডেভিডসন স্পোর্টস্টার এস বাইকটিতে রয়েছে অত্যাধুনিক ৪.০ ইঞ্চির টিএফটি ইনফোটেইনমেন্ট স্ক্রিন, যা ব্লুটুথ-এর সাহায্যে স্মার্টফোনের সাথে কানেক্ট করা যাবে। অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে এতে দেওয়া হয়েছে ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, কর্নারিং এনহান্সড অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম।

ক্রুজার বাইকটি চারটে রাইডিং মোডের সাথে এসেছে – রোড, স্পোর্ট, রেইন এবং কাস্টম। অল এলইডি লাইটিং, ক্রুজ কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং সিক্স-অ্যাক্সিস ইনার্শিয়াল মেজারমেন্ট ইউনিটের মত ফিচারের দেখা মিলবে এতে।

Harley Davidson Sportster S: চ্যাসিস ও কালার

ডেভিডসন স্পোর্টস্টার এস-এ রয়েছে একটি ট্র্যাডিশনাল ফ্রেম। এছাড়া ফুললি অ্যাডজাস্টেবল ইউএসডি ফ্রন্ট ফোর্ক ও রিয়ার মনোশক সাসপেনশন উপলব্ধ রয়েছে এতে। আবার ক্রুজারটি সামনের চাকায় ফোর পিস্টন রেডিয়াল মনোব্লক সহ ৩২০ এমএম এর ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ২৬০ এমএম এর ডিস্ক ব্রেক সহ এসেছে।

বাইকটি তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – ভিভিড ব্ল্যাক, স্টোন ওয়াস্ড হোয়াইট পার্ল এবং মিডনাইট ক্রিমসন।

Harley Davidson Sportster S: দাম

ভারতের বাজারে Harley Davidson Sportster S-এর দাম রাখা হয়েছে ১৫.৫১ লক্ষ টাকা (এক্স-শোরুম)।