2022 Honda Genio: রেট্রো ডিজাইন, সঙ্গে আধুনিক ফিচার, 110cc স্কুটারের নতুন ভার্সন লঞ্চ করল হন্ডা

Avatar

Published on:

বহুজাতিক টু-হুইলার প্রস্তুতকারী হন্ডা (Honda) মাঝেমধ্যেই নজর কাড়া মডেলের নানান স্কুটার বিশ্ববাজারে হাজির করে থাকে। এবারে সংস্থাটি বেশ স্টাইলিশ অথচ আকারে ছোট নিও-রেট্রো স্কুটার ২০২২ হন্ডা জেনিও (2022 Honda Genio) লঞ্চ করল ইন্দোনেশিয়ার বাজারে। আপডেটেড ডিজাইন ও নতুন ফিচারের সাথে হাজির হয়েছে স্কুটারটি। চলুন 2022 Honda Genio-এর দাম, স্পেসিফিকেশন, ও ফিচারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

২০২২ হন্ডা জেনিও ফিচার্স ও ডিজাইন (2022 Honda Genio Features & Design)

২০২২ হন্ডা জেনিও স্কুটারের সাথে Yamaha Fascino 125-এর সাথে বহুলাংশে মিল রয়েছে। নিও-রেট্রো ডিজাইন পুরোদস্তুর ফুটিয়ে তুলতে এতে দেওয়া হয়েছে ফেসিয়া-মাউন্টেড এলইডি হেডলাইট সেটআপ, সাইড প্যানেলের চারপাশে শার্প লাইনের বর্ডার, সাথে ইজি গ্রাফিক্স। এককথায়, পুরনো প্রজন্মের জেনিওর তুলনায় নতুন প্রজন্মের জেনিও আরও আকর্ষণীয় দেখতে।

২০২২ হন্ডা জেনিও ফিচারগুলির তালিকায় রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি চার্জিং সকেট, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ সুইচ, পার্কিং ব্রেক লক এবং ১৪ লিটারের আন্ডার সিট স্টোরেজ। সাসপেনশনের জন্য নতুন জেনিওর সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে মনোশক বর্তমান৷ ডিস্ক ব্রেক শুধু সামনের চাকায় মিলবে।

২০২২ হন্ডা জেনিও ইঞ্জিন (2022 Honda Genio Engine)

২০২২ হন্ডা জেনিও ইঞ্জিন একটি ১১০ সিসি SOHC eSP (এনহ্যান্সড স্মার্ট পাওয়ার) ইঞ্জিন দ্বারা পরিচালিত, যা ৮.৯ পিএস শক্তি এবং ৯.৩ এনএম টর্ক উৎপন্ন করে। আবার এতে আছে ISS (আইডলিং স্টপ সিস্টেম), অর্থাৎ স্থির অবস্থায় স্কুটারটির ইঞ্জিন চালু থাকলে কিছুক্ষণ বাদে স্বয়ংক্রিয়ভাবেই তা বন্ধ হয়ে যাবে। আবার থ্রটেল চাপলেই ওমনি চালু হয়ে যাবে ইঞ্জিন। এতে তেল বাঁচে।

২০২২ হন্ডা জেনিও দাম (2022 Honda Genio Price)

২০২২ হন্ডা জেনিওর দাম রাখা হয়েছে ১৮,০৫০,০০০ ইন্দোনেশিয়ান রুপিয়া বা ৯৩,০০০ টাকা। তবে ভারতের বাজারে স্কুটারটি এখনই লঞ্চ হবে না বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥