HomeAutomobileহাইব্রিড গাড়ি লঞ্চ করল Honda, ইঞ্জিনের সাথে আছে ডুয়াল মোটর

হাইব্রিড গাড়ি লঞ্চ করল Honda, ইঞ্জিনের সাথে আছে ডুয়াল মোটর

2022 Honda HR-V SUV আত্মপ্রকাশ করল অবশেষে। মালয়েশিয়ায় গাড়িটি লঞ্চ করেছে হোন্ডা। তবে এ মাস থেকে নয়‌। জুলাইয়ে আমজনতার কেনার জন্য উপলব্ধ হবে এটি। ভারতে এসইউভির চাহিদা এখন ঊর্দ্ধমুখী। ২০২২-এর প্রথম পাঁচ মাসের ট্রেন্ড বলছে, প্রতি পাঁচ জনের মধ্যে দু’জন ক্রেতা কিনেছেন এই ধরনের গাড়ি। তাই নতুন Honda HR-V সামনের বছর এ দেশে পা রাখবে বলে আশা করা হচ্ছে।

গাড়িটির রেগুলার ICE (জ্বালানি তেলে চলা) অপশনে তিনটি ট্রিম রয়েছে – 1.5L S, 1.5L E, এবং 1.5L V। এছাড়াও HR-V মডেলের হাইব্রিড (তেল+ব্যাটারি) ভ্যারিয়েন্টও লঞ্চ হয়েছে। যা সবচেয়ে দামী 1.5L e:HEV RS  ভারতে হোন্ডার City সেডানের হাইব্রিড ভার্সনের মতো এতে i-MMD সিস্টেম বর্তমান। এটি ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন-সহ দু’টি মোটরে দৌড়বে।

ওই সিস্টেম মিলিতভাবে ১৩১ পিএস শক্তি এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন করবে। নতুন ফিচারের কথা বললে, 2022 Honda HR-V SUV-তে যুক্ত হয়েছে হোন্ডা সেন্সিং প্রযুক্তি, আট ইঞ্চি টাচস্ক্রিন এবং অটো এলইডি হেডলাইট। এগুলি স্ট্যান্ডার্ড। বিশেষ ট্রিমে সিঙ্গেল জোন এয়ার কন্ডিশনিং, ডুয়াল জোন সিস্টেম দেওয়া হয়েছে। হুইলের ক্ষেত্রে দু’ধরনের বিকল্প নির্বাচন করা যাবে।

প্রসঙ্গত, ভারতে নতুন Honda HR-V কবে লঞ্চ হবে, সেই নিয়ে জল্পনা বহু দিনের। কিন্তু হোন্ডার তরফে এখনও এই বিষয়ে কিছু মন্তব্য করা হয়নি। যদিও বছর তিনেক আগে গাড়িটির নতুন সংস্করণে এ দেশের রাস্তায় চলতে দেখা গিয়েছিল‌। পারফরম্যান্স পরীক্ষার জন্য। এ বছর এসইউভিটির আপডেটেড মডেল ভারতে না এলেও ভবিষ্যতে যে আসবে, তা হলফ করে বলা যায়।

RELATED ARTICLES

Most Popular