কম দূষণ সৃষ্টিকারী ইঞ্জিনের সাথে নতুন Kawasaki Ninja 400 লঞ্চ হল, ভারতে কি আসবে?

Avatar

Published on:

কাওয়াসাকি (Kawasaki) তাদের জনপ্রিয় স্পোর্টস বাইক Ninja 400-এর নতুন সংস্করণ নিয়ে হাজির হল ইউরোপের বাজারে। Ninja 400-এর নয়া (2022) মডেলটি কয়েকটি গুরুত্বপূর্ণ আপডেট পেয়েছে। যার মধ্যে অন্যতম নতুন পেইন্ট স্কিম ও কম দূষণ সৃষ্টিকারী ইঞ্জিন। 2022 Kawasaki Ninja 400-র পরিবর্তনগুলির খুঁটিনাটি সম্পর্কে এই প্রতিবেদনে বিস্তারিত আলোচনা রইল।

2022 Kawasaki Ninja 400 আপডেট

2022 Ninja 400-তে দেওয়া হয়েছে একটি লিকুইড কুল্ড, প্যারালাল ট্যুইন, ৩৯৯ সিসি ইঞ্জিন। বিএস-৬ দূষণ বিধির সমকক্ষ ইউরো-৫ আপডেটেড এই ইঞ্জিন থেকে পাওয়া যাবে ৪৪ বিএইচপি শক্তি এবং ৩৭ এনএম টর্ক। পাওয়ার অপরিবর্তিত থাকলেও নয়া ভার্সনের টর্ক ১ এনএম কম । আবার আগের মডেলের অনুরুপে এত স্লিপার ক্লাচ সহ ৬-স্পিড গিয়ার বক্স আছে।

ডিজাইনে নতুন কিছু যোগ না হলেও পেইন্ট স্কিমে বিকল্প এসেছে। নয়া Ninja 400-র বডি প্যানলে  হয়েছে ডুয়েল টোন গ্রিন এবং ব্ল্যাকের কারুকার্য বর্তমান। এছাড়াও রয়েছে অন্যান্য রঙের বিকল্প। তবে হার্ডওয়্যারের তেমন কোনো পরিবর্তন নজর করা যায়নি। আগের মতোই স্টিল ট্রেলিস ফ্রেম এবং ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মনোশক সহ এসেছে বাইকটি।  সামনে ৩১০ মিমি ও পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে।

2022 Kawasaki Ninja 400 দাম

দুঃখের বিষয় Kawasaki Ninja 400 ভারতের বাজারে এখন বিক্রি হয় না। BS4 ভার্সনে শেষবার এদেশে উপলব্ধ ছিল। তারপর BS6 নির্গমন বিধি বাধ্যতামূলক হওয়ার পর বাইকটির আপডেটেড ভার্সন আর লঞ্চ হয়নি। ইউরোপের বাজারে নতুন নিনজার দাম রাখা হয়েছে ৬,২৫০ পাউন্ড (বা প্রায় ৬.০৪ লক্ষ টাকা)। কাওয়াসাকি ভারতে বাইকটি হাজির করবে কিনা সে সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানায়নি।

সঙ্গে থাকুন ➥