2022 Maruti Brezza: নতুন রূপে বাজারে আসছে মারুতির প্রথম SUV, থাকবে প্রচুর পরিবর্তন, সেগুলি কী কী জেনে নিন

Avatar

Published on:

প্রতি বছর নিয়ম করে বিভিন্ন মডেলের গাড়ির আপডেটেড ভার্সন লঞ্চ করে মারুতি সুজুকি (Maruti Suzuki)। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে সংস্থার প্রথম এসইউভি Maruti Suzuki Vitara Brezza। সব ঠিকঠাক চললে সামনের মাসেই লঞ্চ হতে পার গাড়িটির ২০২২ মডেল। যদিও লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ সম্পর্কে এখনও অফিশিয়ালি কোনো ঘোষণা হয়নি। এদিকে শোনা যাচ্ছে গাড়িটির নাম থেকে বাদ পড়তে পারে ’Vitara’ শব্দটি। সেরম হলে, Maruti Suzuki Brezza নাম সহ হাজির হবে। সাব-কম্প্যাক্ট এসইউভি গাড়ির নতুন মডেলটি ফিচার, ডিজাইন এমনকি ইঞ্জিনেও একাধিক আপডেট সহ হাজির হবে। আজকের এই প্রতিবেদনে নতুন আপডেটগুলির সম্পর্কে জানবো আমরা।

ডিজাইনে পরিবর্তন

নতুন গ্রিল, টুইন-পড প্রজেক্টর এলইডি হেডল্যাম্প, আপডেটেড বাম্পার, ফগল্যাম্প, নয়া ফক্স স্কিড প্লেট, নতুনত্ব ডিজাইনের অ্যালয় হুইল, টেলল্যাম্প – ডিজাইনের ক্ষেত্রে Brezza-তে এইসকল পরিবর্তন চাক্ষুষ করা যাবে।

নতুনত্ব ইন্টেরিয়র ফিচার্স

ইন্টেরিয়র লেআউটে কোনরকম অদলবদল না থাকলেও, 2022 Brezza-তে নজরে পড়বে একাধিক ফিচারের সম্ভার। যার মধ্যে উল্লেখযোগ্য ৯ ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি সাপোর্ট করবে। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারেও নতুনত্বের দেখা মিলবে। এছাড়া সানরুফ, ৩৬০ ডিগ্রী ক্যামেরা, অয়্যারলেস ফোন চার্জিং, নতুন ফ্ল্যাট বটম স্টিয়ারিং, হেড আপ ডিসপ্লে সহ অন্যান্য ফিচার সহ হাজির হবে গাড়িটি।

সুরক্ষাজনিত ফিচার্স

ইদানিং গাড়ির নিরাপত্তায় জোর দেওয়া হচ্ছে। আর যদি একটু দামি গাড়ি হয় তবে তো কথাই নেই! গ্লোবাল NCAP-র তথ্য অনুযায়ী ক্র্যাশ টেস্টে 2022 Maruti Brezza টপ সেফটি রেটিং অর্জন করতে সক্ষম। গাড়িটিতে অফার করা হতে পারে ৬টি এয়ারব্যাগ, হিল হোল্ড অ্যাসিস্ট এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম। আবার নতুন প্রজন্মের মডেলটির বডিসেল আরও শক্তপোক্ত।

মেকানিক্যাল আপডেট

আরো বেশি দূরত্ব অবলীলায় সফর করতে Maruti Suzuki Brezza 2022 অধিক শক্তিশালী ১.৫ লিটার K15C ন্যাচারালি অ্যাসোসিয়েটেড পেট্রোল ইঞ্জিন সহ আসবে। যা থেকে ১০৩ বিএইচপি শক্তি এবং ১৩৭ এনএম টর্ক পাওয়া যাবে। আগের মতোই স্ট্যান্ডার্ড মডেলটি ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স সহ আসবে। এদিকে ৬-অটোমেটিক গিয়ার বক্সের পরিবর্তে ৪-স্পিড ইউনিট দেওয়া হয়েছে। রিপোর্টে দাবি করা হয়েছে গাড়িটিতে SHVS মিল্ড হাইব্রিড টেকনোলজি অনুপস্থিত থাকবে। আবার Brezza-র সিএনজি ভ্যারিয়েন্ট আনতে পারে মারুতি।

সঙ্গে থাকুন ➥