2022 Maruti Suzuki Baleno: মারুতির হট-সেলিং গাড়ি নতুন অবতারে লঞ্চ হল, দাম-সহ বিস্তারিত জেনে নিন

Published on:

সম্পূর্ণ নয়া অবতারে ভারতের বাজারে লঞ্চ হল 2022 Maruti Suzuki Baleno। কিছুদিন আগেই এই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটির লঞ্চের দিনক্ষণ সম্পর্কে নিশ্চিত বার্তা দিয়েছিল সংস্থাটি। নতুন মডেলটি দেশের যুব সম্প্রদায়ের চাহিদার কথা বিবেচনা করে প্রযুক্তিগত দিক থেকে উন্নতর করে তোলা হয়েছে। হেড-আপ-ডিসপ্লে, সুজুকি কানেক্ট (Suzuki Connect) এবং ৩৬০ ডিগ্রী ভিউ ক্যামেরার মতো অত্যাধুনিক সব ফিচার দ্বারা সমৃদ্ধ হয়েছে গাড়িটি। খুশির খবর আমাদের অনুমান মতোই বাজারে উপলব্ধ মডেলটির তুলনায় আরও কম দামে হাজির হয়েছে 2022 Maruti Suzuki Baleno। আসুন গাড়িটির খুঁটিনাটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো : ফিচার্স (2022 Maruti Suzuki Baleno : Features)

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো-এ ৬টি এয়ারব্যাগ, অ্যান্টি-হিল কন্ট্রোল, সুজুকি ব্র্যান্ডিং লোগো সহ অধিক চওড়া ফ্রন্ট গ্রিল, ডিআরএল সহ টেল ল্যাম্প এবং অ্যালয় হুইল রয়েছে। গাড়িটি মারুতি সুজুকি-র নেক্সা (Nexa) চ্যানেলের মাধ্যমে বিক্রি করা হবে।

অন্যান্য ফিচারের মধ্যে এতে দেওয়া হয়েছে হেড-আপ-ডিসপ্লে (HUD), ৩৬০ ভিউ ক্যামেরা এবং একটি নতুন ৯ ইঞ্চি স্মার্টপ্লে প্রো+ ইনফোটেইনমেন্ট সিস্টেম। এর সাথে রয়েছে অ্যাডভান্সড ভয়েস অ্যাসিস্ট এবং ARKAMYS চালিত ‘সারাউন্ড সেন্স’। অ্যালেক্সা (Alexa) ভয়েস দ্বারা ‘সুজুকি কানেক্ট’টি নিয়ন্ত্রণ করা যাবে।

গাড়ি চালানোর সময় মনোসংযোগে যাতে বিঘ্ন না ঘটে, সেজন্য চালকের চোখের সামনেই হেড-আপ-ডিসপ্লে-তে ভেসে উঠবে প্রয়োজনীয় সব তথ্যাদি। আবার ৩৬০ ডিগ্রী ভিউ ক্যামেরাটি যানজটে গাড়ি চালাতে এবং পার্কিং করার ক্ষেত্রে চালককে বিশেষ ভাবে সহায়তা করবে।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো : ইঞ্জিন (2022 Maruti Suzuki Baleno : Engine)

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ১.২ লিটার ডুয়েলজেট কে১২এন ইঞ্জিনের সঙ্গে এসেছে। যার পাওয়ার ৮৯ বিএইচপি৷ এটি ৫-স্পিড ম্যানুয়াল অথবা অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যেতে পারে।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো : দাম (2022 Maruti Suzuki Baleno : Price)

2022 Maruti Suzuki Baleno-র দাম শুরু ৬.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এবং সবচেয়ে দামি ভ্যারিয়েন্টের মূল্য ৯.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥