Acer Predator Helios 300 গেমিং ল্যাপটপ ভারতে লঞ্চ হল, পাবেন ৩২ জিবি পর্যন্ত র‌্যাম সাপোর্ট

Published on:

ভারতে সদ্য লঞ্চ করল Acer-র নতুন একটি গেমিং ল্যাপটপ, যার নাম Predator Helios 300। ল্যাপটপটির অন্যতম বৈশিষ্ট্য হলো, এটি ভারতীয় বাজারে ৩৬০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে সহ আসা প্রথম ল্যাপটপ। চলুন দেখে নেওয়া যাক Acer Predator Helios 300 গেমিং ল্যাপটপের দাম ও সমস্ত স্পেসিফিকেশন।

Acer Predator Helios 300 গেমিং ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে এসার প্রিডেটর হেলিওস ৩০০ গেমিং ল্যাপটপটির দাম ধার্য করা হয়েছে ১,৪৪,৯৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, এসার এক্সক্লুসিভ’ অফ্লাইন স্টোর এবং অথারাইজ রিটেল স্টোর থেকে ক্রেতারা কিনতে পারবেন ল্যাপটপটি।

Acer Predator Helios 300 গেমিং ল্যাপটপের স্পেসিফিকেশন

প্রথমেই বলি, এসার প্রিডেটর ইলিয়াস ৩০০ গেমিং ল্যাপটপ ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস এলইডি ব্যাকলিট টিএফটি এলসিডি ডিসপ্লের সাথে এসেছে, যা সর্বোচ্চ ৩০০ উজ্জলতা দেবে। সাথে ১০০% এসআরজিবি কভার করবে এবং এর রেসপন্স টাইম ৩এমএস। আগেই বলা হয়েছে, ল্যাপটপটির ডিসপ্লে রিফ্রেশ রেট ৩৬০ হার্টজ।

এবার আসা যাক ল্যাপটপের প্রসেসর প্রসঙ্গে। এতে ব্যবহৃত হয়েছে ইন্টেল কোর আই৯- ১১৯০০এইচ অক্টা-কোর প্রসেসর, যাতে রয়েছে ৪.৯ গিগাহার্জ ক্লক এবং ১৬টি থ্রেড। শুধু তাই নয়, যেহেতু এটি গেমিং ল্যাপটপ তাই এতে দেওয়া হয়েছে এনভিডিয়া আরটিএক্স ৩০৬০ জিপিইউ। সাথে ৬জিবি জিডিডিআর৬ ভির‍্যাম। এমনকি ল্যাপটপটিতে দেওয়া হয়েছে ২৬ জিবি ডিডিআর৪ র‍্যাম, এটি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে এবং এতে ১ টিবি পর্যন্ত পিসিএলই জেন৪ এনভিএমই এসএসডি স্টোরেজ সাপোর্ট করবে। তাছাড়া ল্যাপটপটিতে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম রান করবে।

তদুপরি ল্যাপটপটির কুলিং সিস্টেমের রয়েছে ৫তম জেনারেশনের এলইডি ফ্যান টেকনোলজি, যা দীর্ঘক্ষন ব্যবহারের পরেও প্রসেসরটি ঠান্ডা রাখতে সাহায্য করবে।
শুধু তাই নয়, আগের ভার্সনের তুলনায় এর কিবোর্ডটিকেও আপগ্রেড করা হয়েছে। এতে দেওয়া হয়েছে কালার আরজিবি, একটি বড় আকারের স্পেস কি এবং ট্রান্সলুসেন্ট কিক ক্যাপ। এছাড়া এসার প্রিডেটর ইলিয়াস ৩০০ ল্যাপটপে টাচপ্যাড ব্যবহারকারী জেসচার সাপোর্ট করবে। তদুপরি, ফটোগ্রাফির জন্য ল্যাপটপটিতে থাকছে ইন্টিগ্রেটেড ৭২০ পিক্সেল ওয়েবক্যাম।

ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ব্লুটুথ ভি৫.০ এইচডিএমআই পোর্ট, ইউএসবি টাইপ সি থান্ডারবোল্ট ৪ পোর্ট , ইউএসবি ৩.১ এবং অফলাইন চার্জিং সাপোর্ট সহ ইউএসবি ৩.২ জেন২ পোর্ট। এছাড়া এতে দেওয়া হয়েছে ইন্টেল কিলার ওয়াইফাই ৬ এএক্স ১৬৫০।

সঙ্গে থাকুন ➥