Airtel গ্রাহকদের জন্য সুখবর, 99 টাকার প্ল্যানে পাওয়া যাবে SMS বেনিফিট

Avatar

Published on:

গত মাসে দেশীয় টেলিকম অপারেটররা প্রিপেইড প্ল্যানের শুল্ক বৃদ্ধির ঘোষণা করার পর, এন্ট্রি-লেভেল প্ল্যানগুলির সুবিধাও বেশ খানিকটা কমিয়েছিল। এক্ষেত্রে কম দামি প্রিপেইড প্ল্যানের সাথে (Airtel বা Vodafone Idea কোম্পানির প্ল্যানে) এসএমএস বেনিফিট দেওয়া হচ্ছিল না। এই কারণে Airtel বা Vodafone Idea-র প্রতিদ্বন্দ্বী সংস্থা Jio, TRAI (ট্রাই)-এর কাছে গ্রাহকদের নম্বর পোর্ট আউট বা MNP মেসেজ পাঠানোর খরচ বৃদ্ধির সমস্যার কথা তুলে ধরে। এরপর বহু আলোচনা-বিবেচনা করে টেলিকম নিয়ন্ত্রক সংস্থাটি একটি নির্দেশনা পাস করে, যাতে বলা হয়ে গ্রাহকরা যেকোনো প্রিপেইড বা পোস্টপেইড প্ল্যান নির্বিশেষে বিনামূল্যে পোর্টের জন্য মেসেজ পাঠাতে পারবেন।

সেক্ষেত্রে ট্রাইয়ের এই সাম্প্রতিক ঘোষণা সামনে আসার পর, এয়ারটেল এখন তার ৯৯ টাকার বেসিক প্রিপেইড প্ল্যানের সাথে এসএমএস সুবিধা অফার করতে শুরু করল। গ্রাহকরা এই সস্তা প্ল্যানে ২০০ এমবি ডেটা, ৯৯ টাকা টকটাইম, প্রতি সেকেন্ডে ১ পয়সা হারে ট্যারিফ কল এবং ২৮ দিনের বৈধতা পাবেন। পাশাপাশি এতে লোকাল এসএমএসের জন্য ১ টাকা এবং এসটিডি এসএমএস পিছু ১.৫ টাকা চার্জ দিতে হবে।

এদিকে Vi বা ভোডাফোন আইডিয়া ৯৯ টাকার বেসিক প্ল্যানে আউটগোয়িং মেসেজ অ্যাক্সেস না দিলেও, আলাদাভাবে ৪২ টাকার একটি প্ল্যানের সাথে এসএমএস সুবিধা দিচ্ছে। তবে এই প্ল্যানটি আদতে একটি স্পোর্টস প্যাক, যা কোনো ক্রিকেট ম্যাচের জন্য আনলিমিটেড আউটগোয়িং স্কোর অ্যালার্ট মেসেজ পাঠাতে দেয়।

উল্লেখ্য, এই মাসের শুরুর দিকে জিও (Jio) তার সবচেয়ে সস্তা ডেইলি ডেটা প্রিপেড রিচার্জ প্ল্যানটি সংশোধন করেছে, যার মূল্য এখন ১১৯ টাকা। সেক্ষেত্রে এটি রিচার্জ করলে ১৪ দিনের বৈধতার সাথে দৈনিক ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল পাওয়া যাবে। এর সাথে মিলবে ৩০০টি এসএমএস।

সঙ্গে থাকুন ➥