Amazon App Quiz August 16: এই পাঁচটি প্রশ্নের উত্তর দিলেই ৩০,০০০ টাকা জেতার সুযোগ, কীভাবে খেলবেন জেনে নিন

Avatar

Published on:

গ্রাহকদের সারা বছর ধরে দুর্দান্ত ছাড়ে একাধিক প্রোডাক্ট কেনার সুযোগ করে দেওয়ার জন্য ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) এমনিতেই ইউজারমহলে ব্যাপকভাবে জনপ্রিয়। এছাড়া, কেনাকাটার পাশাপাশি গ্রাহকদের একটু ভিন্ন স্বাদের আনন্দ দিতে Amazon-এ লাকি ড্র এবং স্পিন-টু-উইন গেমসমৃদ্ধ ফান জোন (Fun Zone) নামক একটি সেকশন রয়েছে। ই-কমার্স জায়েন্টটি এই জোনে একটি ডেইলি কুইজ কনটেস্টের আয়োজন করে যা গ্রাহকমহলে ইতিমধ্যেই বিপুল জনপ্রিয়তা লাভ করেছে।

Amazon App Quiz August 16, 2021 এর নিয়মাবলী

প্রতিদিনের মতো আজও অ্যামাজন অ্যাপ কুইজ ২০২১-এর আর-একটি ডেইলি এডিশন লাইভ হয়ে গেছে। আজ, ১৬ আগস্ট, কুইজে অংশগ্রহণকারীদের Amazon Pay ব্যালেন্সে ৩০,০০০ টাকা জেতার সুযোগ রয়েছে। এই কুইজটিতে মোট পাঁচটি প্রশ্ন থাকে যেগুলি সাধারণত সাধারণ জ্ঞান এবং সাম্প্রতিক ঘটনাবলীর সাথে সম্পর্কিত। কুইজের পুরস্কার জেতার জন্য অংশগ্রহণকারীদের অবশ্যই পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে, নইলে তারা কন্টেস্ট থেকে এলিমিনেট হয়ে যাবে।

আপনাদেরকে জানিয়ে রাখি, অ্যামাজন কুইজ হল একটি অ্যাপ-ওনলি কুইজ, অর্থাৎ কেবলমাত্র অ্যাপের মাধ্যমেই এই কুইজে অংশগ্রহণ করা যাবে। এটি Android এবং iOS উভয় ব্যবহারকারীদের জন্য অ্যামাজনের মোবাইল অ্যাপে উপলব্ধ। কুইজটি মধ্যরাত ১২ টা থেকে শুরু হয় এবং ঠিক ২৪ ঘন্টা পরে শেষ হয়, ফলে ব্যবহারকারীরা দিনের যে কোনো সময় এই কন্টেস্টে অংশ নিতে পারবেন।

আজকের কুইজের ফলাফল ১৭ আগস্ট Amazon অ্যাপে ঘোষণা করা হবে। এই কুইজে সাধারণত লাকি ড্র-এর মাধ্যমে একজনকেই বিজয়ী হিসেবে নির্বাচিত করা হয়। আর আপনি যদি হয়ে যান সেই সৌভাগ্যবান বিজেতা, তাহলে আপনার জন্য থাকবে Amazon Pay ব্যালেন্সে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ। এই দুর্দান্ত প্রতিযোগিতাটির কথা শোনার পর আপনার নিশ্চয়ই খেলতে ইচ্ছে করছে! তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে এই কুইজে অংশগ্রহণ করতে হয়। সেজন্য নীচে এই কুইজে অংশগ্রহণের পদ্ধতি এবং আজকের কুইজের পাঁচটি প্রশ্ন ও সেগুলির উত্তর দেওয়া হল, যার সাহায্যে আপনি এই কুইজের পুরস্কার, অর্থাৎ Amazon Pay ব্যালেন্সে ৩০,০০০ টাকা খুব সহজেই জিততে পারবেন।

Amazon App Quiz-এ কীভাবে অংশ নেবেন

ধাপ ১ – অ্যামাজন ডেইলি কুইজে অংশ নেওয়া খুবই সহজ ব্যাপার, সেজন্য কেবলমাত্র আপনার Android বা iOS স্মার্টফোনে যথাক্রমে Google Play store বা Apple App Store থেকে ডাউনলোড করা Amazon অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে।

ধাপ ২ – অ্যাপটি ইনস্টল করা হয়ে গেলে সাইন ইন করুন এবং কুইজে যোগদান করতে Amazon Fun Zone-এ যান।

ধাপ ৩ – এখন যেদিনের ডেইলি কুইজে অংশগ্রহণ করতে চাইছেন, সেই দিনের জন্য নির্বাচিত পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিন। আজকের কুইজের সবকটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার জন্য নীচে উল্লিখিত প্রশ্নসমূহের উত্তরগুলির উপর চোখ বুলিয়ে নিন।

ধাপ ৪ – প্রশ্নগুলির সঠিক উত্তর দেওয়ার পরে আপনি লাকি ড্র-তে আপনার এন্ট্রি সাবমিট করে কুইজের ভাগ্যবান বিজেতা হওয়ার জন্য অপেক্ষা করুন।

Amazon App Quiz August 16, 2021-এর প্রশ্ন ও উত্তর

১. President Ramnath Kovind recently laid the foundation stone of Dr Bhimrao Ambedkar cultural centre in which of these cities?

উত্তর – Lucknow

২. The #benderaputih (white flag) campaign has gained momentum on social media in which country?

উত্তর – Malaysia

৩. Virbhadra Singh, who passed away recently, was the former chief minister of which Indian state?

উত্তর – Himachal Pradesh

৪. What is this condition of differing eye colours known as?

উত্তর – Heterochromia

৫. Which of the following cultures are these mythical animals (Dragons) associated with?

উত্তর – Chinese

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥