Amazon Daily Quiz খেলে বাড়ি বসে জিতে নিন ১০,০০০ টাকা পে ব্যালেন্স, রইল আজকের প্রশ্নোত্তর

Avatar

Published on:

গেম খেলতে কার না ভালো লাগে? কিন্তু সেই গেম খেলে যদি নগদ টাকা পুরষ্কার পাওয়া যায় তাহলে মনের আনন্দ দ্বিগুণ হয়ে যায়! সেক্ষেত্রে হালফিল সময়ে এরকমই কিছু বিকল্প উপলব্ধ করেছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া), যেখানে অনলাইন শপিংয়ের পাশাপাশি কুইজ জাতীয় গেম খেলা এবং তাতে নানাবিধ পুরষ্কার জেতার সুযোগ থাকছে। এতটুকু পড়ে যারা আগ্রহ বোধ করছেন তারা সংস্থার ‘Daily App QuizTime’ (ডেইলি অ্যাপ কুইজটাইম) গেমটি চাইলেই খেলতে পারেন। আজ ২০শে জুন প্রতিদিনের মতই লাইভ হয়েছে এই জনপ্রিয় ২৪ ঘন্টার অনলাইন গেম শো। এতে Amazon Pay (অ্যামাজন পে) ব্যালান্সে ১০,০০০ টাকা জেতার সুযোগ থাকবে, তবে এর জন্য অন্যান্য দিনের মতই অংশগ্রহণকারীদের পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে।

এই প্রসঙ্গে বলে রাখি, এটি কোনো নতুন গেম নয়। আজ থেকে পাঁচ বছর আগে ২০১৭ সালে এই গেম চালু করে ই-কমার্স জায়ান্ট সংস্থাটি, পরে সময়ে সময়ে এর পুরষ্কারের ধরনে পরিবর্তন এসেছে; যদিও ইদানিংকালে এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এক্ষেত্রে আপনিও যদি বাড়ি বসে পুরষ্কার জিততে চান তাহলে আসুন, ‘অ্যামাজন ডেইলি অ্যাপ কুইজটাইম’ গেম খেলার নিয়ম এবং ঠিক কী কী প্রশ্নের উত্তর দিতে হবে তা দেখে নিই।

Amazon Daily QuizTime গেম খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ রোজ রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি (অর্থাৎ পুরো একদিন) লাইভ থাকে। গেমটি খেলতে হলে বৈধ পরিচয়পত্র বা ভারতের নাগরিকতার প্রমাণ থাকা প্রয়োজন; অন্যদিকে অংশগ্রহণকারীর বয়েস নূন্যতম ১৮ বছর হতে হবে। প্রসঙ্গত, এখানে দিন বিশেষে ১,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা জেতার সুযোগ থাকে। আর পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত মোট পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে (যেমনটা শুরুতেই বলেছি)। তবে মনে রাখবেন, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই টাকা জেতা যাবে এমন নয়, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেবে। এদিকে, আজকের গেমের বিজয়ীদের নাম ঘোষণা হবে আগামীকাল। মনে রাখবেন, এই কুইজের নিয়ম বা অন্যান্য বিষয় রোজ একই থাকে; তবে পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন পরিবর্তিত হয়।

Amazon Daily QuizTime গেম খেলার উপায়

১. অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন।

২. এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন, যেখানে একটু স্ক্রল করলেই ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে।

৩. উল্লিখিত ব্যানারে ক্লিক করলেই একটি ‘সাবমিট’ (Submit) বাটন মিলবে, এটি গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ দেবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখছি। এতে আপনাদের একটিও প্রশ্নের উত্তর ভুল হওয়ার সম্ভাবনা তো নেই-ই, বরঞ্চ এর থেকে আপনারা সহজেই লাকি ড্র অবধি পৌঁছে যাবেন!

Amazon Daily QuizTime-এর আজকের প্রশ্নোত্তর

১. Casper Ruud recently became the first male singles player from which country to reach the final of a Grand Slam in the open era?

উত্তর: Norway

২. Moonfall’ was a 2022 science fiction movie starring which of these famous actors in the lead role?

উত্তর: Halle Berry

৩. A Manimekhalai has recently been appointed as the Managing Director of which bank?

উত্তর: Union Bank of India

৪. Which country is the largest producer of this beverage?

উত্তর: Brazil

৫. Fishermen who fish using a fish hook are generally known by which of these names (also sometimes used to refer to fishermen in general)?

উত্তর: Anglers

সঙ্গে থাকুন ➥