Amazon Quiz 9 June Answer: ঘরে বসে ২০ হাজার টাকা জেতার সুযোগ দিচ্ছে অ্যামাজন

Avatar

Published on:

প্রতিদিনের মতো আজ অর্থাৎ ৯ জুন, ফের লাইভ হয়েছে অ্যামাজন কুইজ (Amazon Quiz)। বিপুল উত্তেজনা নিয়ে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ প্রতিদিনের এই কুইজে অংশ নিচ্ছেন। এই ডেইলি কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং সেই দিন রাত ১১:৫৯ পর্যন্ত লাইভ থাকে। রোজকার এই কুইজে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচটি প্রশ্ন দেওয়া হয়, আর সবকটি প্রশ্নের সঠিক উত্তর দিতে পারলেই অ্যামাজন পে ব্যালেন্সে (Amazon Pay Balance) ১,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত জেতার সুযোগ থাকে গ্রাহকদের কাছে। সেক্ষেত্রে আজকের কুইজে অংশগ্রহণকারীদের জন্য Amazon Pay Balance-এ ২০,০০০ টাকা জেতার সুযোগ রয়েছে। যদিও সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই যে টাকা জেতা যাবে এমনটা কিন্তু নয়, কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেবে। আর এই প্রসঙ্গে বলে রাখি যে, লাকি ড্র-এর মাধ্যমে আজকের গেমের দুজন বিজয়ীর নাম আগামীকাল ঘোষণা করা হবে, এবং তাদের প্রাপ্য উপহারটি ৩০ জুনের মধ্যে সংস্থার তরফ থেকে বিজেতাদের কাছে পৌঁছে যাবে। তাহলে চলুন, আজকের অ্যামাজন কুইজে অংশগ্রহণের উপায় এবং পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর জেনে নেওয়া যাক।

Amazon Quiz খেলার উপায়

  • প্রথমে অ্যান্ড্রয়েড (Android) বা আইফোন (iPhone)-এ গুগল প্লে স্টোর (Google Play Store) বা অ্যাপল অ্যাপ স্টোর (Apple App Store) থেকে Amazon অ্যাপটি ডাউনলোড করুন।
  • এবার ‘সাইন আপ’ (Sign Up) অপশনের মাধ্যমে প্রয়োজনীয় তথ্যগুলি ফিল-আপ করুন।
  • এরপর অ্যামাজন অ্যাপে লগইন করার পর হোমস্ক্রিনে স্ক্রোল করে ‘অ্যামাজন কুইজ’ (Amazon Quiz) ব্যানারটি খুঁজে নিন।
  • এবার কুইজটিতে অংশগ্রহণ করার জন্য ‘অ্যামাজন কুইজ’ ব্যানারে ট্যাপ করুন, এবং তারপর ‘স্টার্ট’ (Start) বাটনে প্রেস করে কুইজটি শুরু করুন৷
  • এখন আপনি ৫ টি প্রশ্ন পাবেন এবং আপনাকে প্রত্যেকটির সঠিক উত্তর দিতে হবে। মনে রাখবেন, একটি ভুল উত্তর দিলেই কিন্তু আপনি মোটা টাকা জেতার সুবর্ণ সুযোগ থেকে পুরোপুরিভাবে বঞ্চিত হবেন।
  • সমস্ত প্রশ্নের সঠিক উত্তর দিলেই আপনি লাকি ড্র-এর জন্য এলিজিবল হবেন, এবং দিনান্তে সংস্থার পক্ষ থেকে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। আর আপনার নাম সেই তালিকায় থাকবে কি না, সে সিদ্ধান্তটি সম্পূর্ণভাবে রয়েছে বিধাতার হাতে।

আজকের Amazon Quiz-এর প্রশ্নোত্তর

১. Name the full stack aquaculture input and outputs platform that recently raised $8 million funding from Trifecta Capital?

উত্তর: Aquaconnect

২. Which country’s shuttlers won 3 finals at the recently concluded All England Badminton Championships?

উত্তর: Japan

৩. Who among these is the director of the recently released movie Badhaai Do?

উত্তর: Harshavardhan Kulkarni

৪. What was the ancient Roman name of this famous European city?

উত্তর: Lutetia

৫. The name of this breed of dog was changed to what by the Allies during the first world war?

উত্তর: Alsatian Wolf dog

সঙ্গে থাকুন ➥