LSG vs KKR: লখনউতে অবাধ নাইট রাইডার্স, রাহুলদের ‘আদাব সে’ হারিয়ে পয়েন্ট তালিকায় শিখরে কেকেআর

Updated on:

Kolkata Knight Riders beat Lucknow Super Giants by 98 runs and climb table top in IPL 2024

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এ আরও একটি জয় নিশ্চিত করলো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আজ লখনউয়ের একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) মতো শক্তিশালী দলকে ৯৮ রানের বড় মার্জিনে হারিয়ে এই মরশুমের অষ্টম জয় সংগ্রহ করলো নাইটবাহিনী। আর এই জয়ের পাশাপাশি ১৬ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথমে উঠে এল কেকেআর। অন্যদিকে চতুর্থ স্থান থেকে পঞ্চম স্থানে নেমে গেল লখনউ।

আজ লখনউয়ের মাটিতে আরও একবার টস হারায় লখনউয়ের অধিনায়ক কেএল রাহুলের সিদ্ধান্ত মতো প্রথমে ব্যাট করতে করতে হয় কেকেআরকে। আর প্রথমে ব্যাট করতে নেমে সুনীল নারিনের (Sunil Narine) ৩৯ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এদিকে ফিল সল্ট ও অঙ্গকৃশ রঘুবংশী দুজনেরই ব্যাক্তিগত ৩২ রানের ইনিংসে ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ২৩৫ রানে পৌঁছায় কেকেআরকে। এছাড়া শেষে ব্যাট করতে এসে রমনদীপ সিংয়ের (Ramandeep Singh) মাত্র ৬ বলে ২৫ রানের ইনিংসটি ছিল বেশ গুরুত্বপূর্ণ।

লখনউকে এই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে আসতে প্রয়োজন ছিল ২০ ওভারে ২৩৬ রান। যা লখনউয়ের মতো পিচে কেকেআরের বোলিং লাইনআপের সামনে খুব একটা সহজ কাজ ছিল না লখনউয়ের জন্য। এদিকে লক্ষ্য তাড়া করতে ওপেনে নেমে কেএল রাহুল এবং আর্শিন কুলকার্নি শুরুটা মোটামুটি ভালো করলেও, আর্শিন আউট হন মাত্র ২ রানে, দুর্দান্ত একটি ক্যাচ নিয়ে তাকে ফেরান রমনদীপ, উইকেটটি আসে মিচেল স্টার্কের নামে। এরপর রাহুলের সাথ দিতে ক্রিজে এসে প্রথম থেকেই বড় হিট করছিলেন মার্কাস স্টইনিস।

দুজনে মিলে রানের ধারা এগিয়ে নিয়ে গেলেও, কেএল রাহুল ২৫ রানে আউট হতেই ম্যাচের পাশা বদলে যায়। তাকে ফেরান হার্ষিত রানা (Harshit Rana)। পরের ওভারেই আউট হন দীপক হুডা, মাত্র ৫ রান করে বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) শিকার হন তিনি। এর পরের ওভারে প্রথম বলেই মার্কাস স্টইনিসকে প্যাভিলিয়নের রাস্তা দেখান আন্দ্রে রাসেল (Andre Russell)। ২১ বলে ৩৬ রান করে আউট হন তিনি৷

এখান থেকে নিকোলাস পুরান এবং আয়ুশ বাদোনির উপর ম্যাচের দায়িত্ব এসে পড়ে। তবে পুরানকে মাত্র ১০ রানের মাথায় ফেরান রাসেল। এখানেই ম্যাচ জয়ের আশা স্পষ্ট হয়ে যায় নাইটদের। অন্যদিকে বাদোনিও পরের ওভারে নারিনের স্পিনের শিকার হন, তিনি ফেরেন মাত্র ১৫ রান করে। পরবর্তী ব্যাটার অ্যাশটন টার্নারের ব্যাট থেকে আসছিল বড় শট, তিনি অবশেষে বরুণের সামনে দুর্ভাগ্যবশত আউট হয়ে যান। শেষমেষ হার্ষিত এবং বরুণের বলেই আসে বাকি উইকেটগুলি। ম্যাচটি শেষমেষ ৯৮ রানে জয়লাভ করে কেকেআর। আজ বল হাতে কেকেআরের জার্সিতে ৩ টি করে উইকেট নেন হার্ষিত রানা এবং বরুণ চক্রবর্তী।

লখনউ সুপার জায়েন্টস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচের স্কোরকার্ড (Lucknow Super Giants vs Kolkata Knight Riders Match Scorecard):

কলকাতা নাইট রাইডার্স: ২৩৫/৬ (২০ ওভার)

লখনউ সুপার জায়েন্টস: ১৩৭ (১৬.১ ওভার)

ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স ৯৮ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥